ঢাবিতে আন্তর্জাতিক ট্যুরিজম কনফারেন্স শুরু মঙ্গলবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের আয়োজনে ঢাকায় শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী ‘প্রথম আন্তর্জাতিক ট্যুরিজম কনফারেন্স’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2017, 05:41 PM
Updated : 13 Feb 2017, 05:41 PM

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন থেকে তিন দিনব্যাপী এই কনফারেন্সের আনুষ্ঠানিক উদ্বোধন হবে বলে সোমবার আয়োজকদের পক্ষে এক সংবাদ সম্মেলন করে জানানো হয়।

এতে জানানো হয়, সকাল ১০ টায় ‘প্রথম আন্তর্জাতিক ট্যুরিজম কনফারেন্স: ২০৫০ সালের পরে ট্যুরিজমের ভবিষ্যৎ' শিরোনামের এই কনফারেন্সের উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক এবং ইন্দিরা গান্ধী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এস পি বানসালের উপস্থিত থাকার কথা রয়েছে।

কনফারেন্স চলাকালীন তিনদিনে ১০টি দেশের প্রায় ২০ জন বরেণ্য ও স্বনামধন্য ট্যুরিজম গবেষক, শিক্ষক, বিভিন্ন দেশের সরকারি প্রতিষ্ঠানের নীতি নির্ধারকসহ সরকারি-বেসরকারি সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবে বলেও জানানো হয়।

এছাড়া ট্যুরিজম ও হসপিটালিটি এই দুই খাতে দুইজনকে ‘অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের পরিচালক অধ্যাপক রাশিদুল হাসান এবং চেয়ারম্যান অধ্যাপক শাকের আহমেদ।