সরকারের ৩ বছরপূর্তিতে ছাত্রলীগের আনন্দর‍্যালি

দশম জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর গঠিত আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের তিন বছর পূর্তিতে আনন্দ মিছিল ও সমাবেশে করেছে ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2017, 12:50 PM
Updated : 14 Jan 2017, 12:50 PM

তিন বছরপূর্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাতে সারা দেশে কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত আনন্দ মিছিলের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই আনন্দ মিছিলের আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে আনন্দ মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

পরে সেখানে অনুষ্ঠিত এক সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে ‘জঙ্গিনেত্রী’ আখ্যায়িত করে তিনি সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছেন বলে দাবি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

তিনি বলেন, “উন্নয়নকে বাধাগ্রস্ত করতে জঙ্গিমাতা খালেদা নতুনভাবে অতীতের ন্যায় ষড়যন্ত্র শুরু করেছে। এই জঙ্গি নেত্রী খালেদার ষড়যন্ত্রকে মোকাবেলায় ছাত্রলীগের নেতাকর্মীরা যথেষ্ট। তাই ছাত্রলীগের সকল নেতাকর্মীকে সজাগ ও সর্তক থাকতে হবে।”

দেশকে পেছনের দিকে নিয়ে যেতে খালেদা জিয়া ষড়যন্ত্রে লিপ্ত বল দাবি করেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগও।

সোহাগ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন; এই ভাষণে দেশের ১৬ কোটি মানুষ উচ্ছ্বসিত ও আনন্দিত।

“আর সরকার উন্নয়নকে বাধাগ্রস্ত করতে, ২০১৪ সালের আগে ও পরে নির্বাচনকে ঠেকাতে জঙ্গি নেত্রী খালেদা জিয়ার পেট্রোলবোমা মেরে ও অগ্নিসংযোগ করে দেশের সাধারণ মানুষকে পুড়িয়েছে। বর্তমান সরকারে আট বছরে যে উন্নয়ন হয়েছে গত ২৬ বছরে এই উন্নয়ন হয়নি।”

সভাপতির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বলেন, “আট বছর আগের বাংলাদেশ আর বর্তমান বাংলাদেশ এক নয়।

“বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস প্রতিরোধ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশেরে অবকাঠামো উন্নয়ন, বিদ্যুৎ সুবধিা নিশ্চিতকরণ, ক্ষুধা দারিদ্র্যমুক্ত বাংলাদশে গঠনে এগিয়ে যাচ্ছেন। খাদ্যে বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ করার পাশাপাশি বিদেশে খাদ্য রপ্তানি হচ্ছে।”