ঢাবির হলে ‘সিট’ দখল নিয়ে ছাত্রলীগে সংঘর্ষ, আহত ৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলে একটি ‘সিট’ দখল নিয়ে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2017, 01:29 PM
Updated : 13 Jan 2017, 01:39 PM

বৃহস্পতিবার মধ‌্যরাতে সংঘর্ষে আহতরা বিশ্ববিদ‌্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি আছেন।

এরা হলেন, বিশ্ববিদ‌্যালয়ের খাদ্য ও পুষ্টিবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মুস্তাকিম, গণিতের চতুর্থ বর্ষের হুসাইন আহমেদ সোহান, দুর্যোগ বিজ্ঞান ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের নাহিদ, মৎস‌্যবিজ্ঞান বিভাগের নাঈম মাহমুদ ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের সাঈদ।

এদের মধ্যে মুস্তাকিম ও সোহানের মাথা ফেটেছে, নাক ফেটেছে নাহিদের। মুস্তাকিমের মাথায় আটটি এবং সোহানের মাথায় চারটি সেলাই লেগেছে।

আহত এই তিনজনই হল শাখা ছাত্রলীগ সভাপতি সাকিব হাসানের অনুসারী।

সাকিব ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের অনুসারী এবং হল শাখার সাধারণ সম্পাদক আরিফ হোসেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের অনুসারী হিসেবে পরিচিত।

ঘটনার প্রত‌্যক্ষদর্শী ও হল ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বৃহস্পতিবার রাত ১টার দিকে হলের ২২১১ নম্বর কক্ষের একটি ‘সিট’ দখল নিয়ে ঝামেলার শুরু হয়। হলের আতাউর রহমান খান খাদিম ভবনে (পুরাতন এক্স-২) দুই পক্ষের মধ‌্যে ওই সিট নিয়ে কথা কাটাকাটি চলছিল।

এক পর্যায়ে শহীদ শরাফত আলী ভবন (পুরাতন এক্স-১) থেকে সাধারণ সম্পাদক আরিফের সমর্থকদের একটি দল ‘হেলমেট পরে’ রড, পাইপ, স্ট্যাম্প ও হকিস্টিক নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এ সময় উভয়পক্ষে ব‌্যাপক সংঘর্ষ শুরু হয়।

পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে হল শাখা ছাত্রলীগ সভাপতি সাকিব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হলের সিট নিয়ে ঝামেলাটি হয়। সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীরা হেলমেট পরে রড নিয়ে হামলায় অংশ নেয়।”

তবে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন বলেন, “হলের একটি সিট নিয়ে সমস্যাটি হয়। এতে সামান্য ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।”

সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে ব‌্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘটনায় জড়িতরা ছাড় পাবে না। ব্যবস্থা নেব।”

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রিন্স বলেন, “ঘটনার পরে সেখানে গিয়েছিলাম। তুচ্ছ ঘটনা নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। তবে বিশৃঙ্খলা করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”