ঢাবির ৫০তম সমাবর্তন ৪ মার্চ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন আগামী ৪ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 01:22 PM
Updated : 11 Jan 2017, 01:22 PM

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হতে যাওয়া এ সমাবর্তনে ‘সমাবর্তন বক্তা’ থাকবেন কানাডার ওয়েস্টার্ন ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক অমিত চাকমা। সমাবর্তনে তাকে ডক্টর অব লজ ডিগ্রি প্রদান করা হবে।

সমাবর্তন উপলক্ষে বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক প্রস্তুতি সভা শেষে বিশ্ববিদ্যালয়ের জন সংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়. বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ‌অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সভায় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আখতারুজ্জামানসহ সিনেট-সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক সমিতির প্রতিনিধি এবং অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় ৫০তম সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য একটি নির্বাহী কমিটি, একটি ব্যবস্থাপনা কমিটি এবং ২৫টি উপ-কমিটি গঠন করা হয়।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে সমাবর্তনে অংশ নেওয়ার আবেদন পত্র বিতরণ শুরু হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, যথাযথভাবে পূরণ করার পর রেজিস্ট্রেশন ফি জমা দিয়ে আগামী ৩১ জানুয়ারির মধ্যে জমা তা জমা দিতে হবে।

সভায় উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ৫০তম সমাবর্তন যথাযথভাবে পালনের জন্য সংশ্লিষ্ট কমিটির সদস্যদের প্রতি আহ্বান জানান।

গত বছরের ৩১ নভেম্বরের সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী ৫০তম সমাবর্তনে সভাপতিত্ব করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।