জাহাঙ্গীরনগরে দুই হল ছাত্রলীগের সংঘর্ষে আহত ১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই হলের নেতাকর্মীদের মারামারিতে একজন আহত হয়েছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2017, 09:01 PM
Updated : 10 Jan 2017, 09:01 PM

আহত জহিরুল ইসলামকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের ৪১ ব্যাচের ছাত্র জহিরুল ভাসানী হলে থাকেন।

মঙ্গলবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ কর্মীদের হামলায় আহত হন তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি ঘটনা জেনেছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, “আমরা সবার সঙ্গে যোগাযোগ করে ঘটনা জানার চেষ্টা করছি। এর ভিত্তিতে প্রশাসনের কাছে প্রাথমিক প্রতিবেদন জমা দেব। তারপর প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।”

ঘটনার কয়েকজন প্রত্যক্ষদর্শী সাংবাদিক ও ছাত্রলীগের কর্মীরা জানান, রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কনসার্ট চলাকালে সিটে বসাকে কেন্দ্র করে দুই হলের ছাত্রলীগ কর্মীদের মধ্যে বাক-বিতণ্ডা হয়। এক পর্যায়ে মুক্তমঞ্চের পাশে দুই পক্ষের মাঝে দুই দফায় মারধর ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে বিষয়টি নিয়ে সমঝোতার জন্য ভাসানী হলের ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের বটতলায় জড়ো হন।

এরপর রাত ১১টার দিকে বঙ্গবন্ধু হলের কয়েকজন ছাত্রলীগ কর্মী লোহার পাইপ ও রডসহ দেশীয় অস্ত্র নিয়ে ভাসানী হলের ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালালে জহিরুল  আহত হন।

এসময় ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা আহত ছাত্রলীগ কর্মীকে উদ্ধার করতে গেলে বঙ্গবন্ধু হলের ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের ওপরও চড়াও হয় বলে কয়েকজন অভিযোগ করেন।

পরে  আহত অবস্থায় জহিরুলকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নেওয়া হয়।কর্তব্যরত চিকিৎসক তাকে এনাম মেডিকেলে পাঠান।

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে দায়িত্বরত চিকিৎসক নাজমুল হক শাহীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জহিরুলের শরীরের বিভিন্ন স্থান থেতলে গেছে। তার পায়ে কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে।”

হামলায় অংশ নেওয়া সবাই বঙ্গবন্ধু হল ছাত্রলীগকর্মী শামীম মোল্লার অনুসারী বলে অভিযোগ প্রতিপক্ষের।

এ বিষয়ে বক্তব্যের জন্য শামীমকে কয়েকবার মোবাইলে কল করা হলেও তিনি ফোন ধরেননি।