৫০ বছরে ঢাবি রোভার স্কাউট গ্রুপ

উৎসবমুখর পরিবেশে মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের ‘সুবর্ণ জয়ন্তী’ উদযাপিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2016, 11:56 AM
Updated : 9 Dec 2016, 11:56 AM

শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এর আগে বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটের সাবেক ও বর্তমান সদস্যরা ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রায় অংশ নেন।

উদ্বোধনীতে শিক্ষামন্ত্রী বলেন, “এখন সারা দেশে কমবেশি শিক্ষাপ্রতিষ্ঠানে রোভার স্কাউট আছে। এখন আমরা প্রচেষ্টা নিচ্ছি যেন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে রোভার স্কাউট চালু করতে পারি। এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদেরকে সমাজ সেবক হিসেবে গড়ে তুলতে পারে।

“আমরা সকল প্রতিষ্ঠানে রোভার স্কাউট বাধ্যতামূলক করব। এতে করে ছেলে-মেয়েদের মানবিক দিকগুলো সার্বিক গুণাবলি বিকাশের সুযোগ হবে, সেগুলো প্রসারিত হবে।”

নাহিদ স্মৃতিচারণ করে বলেন, “১৯৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোভার স্কাউট শুরু হয়। তখন আমি এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম। যারা এখন রোভার, তাদের অভিনন্দন জানাই।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মোজ্জামেল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের উপদেষ্টা কে এম মোহসীন ও সম্পাদক এ কিউ এম মাহবুব বক্তব্য দেন।