আফসানার ‘খুনিকে’ গ্রেপ্তারের দাবি ছাত্র ইউনিয়নের

আফসানা ফেরদৌস ‘হত্যায়’ জড়িত বলে অভিযোগের মুখে থাকা তেজগাঁও কলেজের ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান রবিনকে আগামী সাতদিনের মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2016, 05:48 PM
Updated : 28 Sept 2016, 05:48 PM

বুধবার বিকালে শাহবাগের জাতীয় জাদুঘরে সামনে ছাত্র ইউনিয়ন কর্মী আফসানার ‘খুনি রবিনকে গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে’  এক সংহতি সমাবেশ থেকে এই দাবি জানান ছাত্র সংগঠনটির নেতাকর্মীরা।

সমাবেশ থেকে আফসানার মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশের দাবিও জানানো হয়।

ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার বলেন, সাতদিনের মধ্যে আফসানা হত্যায় অভিযুক্ত রবিনকে গ্রেপ্তার ও ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করতে হবে।

এই সময়ে মধ্যে রবিনকে গ্রেপ্তার করা না হলে স্বরাষ্ট্র্র মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলে হুমকি দেন তিনি।

মিরপুরের সাইক ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজির স্থাপত্যবিদ্যার শিক্ষার্থী আফসানাকে অচেতন অবস্থায় গত ১৩ অগাস্ট রাতে কাফরুলের একটি বেসরকারি হাসপাতালে ফেলে যায় দুই তরুণ। তার আগেই আফসানার মৃত‌্যু হয় বলে চিকিৎসকরা জানান।

আফসানাকে শ্বাসরোধে হত‌্যা করা হয়েছে দাবি করে এজন‌্য তেজগাঁও কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিনকে শুরুতেই দায়ী করে এই তরুণীর পরিবার।

সাধারণ সম্পাদক জি এম জিলানী শুভ বলেন, “অনতিবিলম্বে ময়নাতদন্তের রিপোর্ট পেশ করতে হবে এবং রবিনকে গ্রেপ্তার করতে হবে। নয়তো ছাত্র ইউনিয়ন জানে কিভাবে মৃত্যুকে মহিমান্বিত করে রাজপথে রক্ত দিয়ে অধিকার ছিনিয়ে আনতে হয়।”

কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক সিয়াম সারোয়ার জামিল সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে ঢাকা মহানগর সংসদের সভাপতি অনিক রায়, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি শাহাদাত হোসেন কিরণ, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাংগঠনিক সম্পাদক অস্মিতা ফরিদ, ঢাকা জেলা সংসদের সাধারণ সম্পাদক কাজী রিতা বক্তব্য দেন।

এ সময় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুমন সেনগুপ্ত উপস্থিত ছিলেন।