জাবিতে সাংবাদিক পেটালেন ছাত্রলীগকর্মীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে পিটিয়েছে ছাত্রলীগের একদল কর্মী।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2015, 05:13 PM
Updated : 12 August 2015, 05:13 PM

আল বেরুনী হল শাখা ছাত্রলীগের কর্মীরা বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে হল সংলগ্ন খাবারের দোকানে গ্রীনওয়াচ বিডি ডটকম নামের একটি আনলাইন পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আলমগীর হোসেন মিজানকে মারধর করে।

মিজান বিশ্ববিদ্যালয়ের ৪৩তম ব্যাচের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এবং আ ফ ম কামাল উদ্দিন হলের আবাসিক ছাত্র।

মারধরে নেতৃত্বে দেওয়া ছাত্রলীগকর্মী অপু বিশ্বাস ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী।

ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেছেন মিজান।

তাকে মারধরের কথা স্বীকার করে অপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাকে মারধর করা আমার ভুল হয়েছে।”

অপু মওলানা ভাসানী হলের আবাসিক ছাত্র হলেও ছাত্রলীগের পরিচয় ব্যবহার করে আল-বেরুনী হলে নিয়মিত থাকেন বলে হলের কয়েকজন শিক্ষার্থী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক আল-বেরুনী হলের এক শিক্ষার্থী বলেন, “সে অন্য হলের ছাত্র হলেও এই হলে থেকে ছাত্রলীগ পরিচয় ব্যবহার করে নিয়মিত গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য বিক্রি করে।”

লিখিত অভিযোগে মিজান বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে আল-বেরুনী হল সংলগ্ন ক্যান্টিনে নাস্তা খাওয়ার সময় অপু তার পরিচয় জানতে চাইলে তিনি পরিচয় দেন।

“পরবর্তীতে আমি তার পরিচয় জানতে চাইলে সে তার পরিচয় না জানিয়ে আমাকে পাল্টা প্রশ্ন করে, ‘তুই তোর হলের (কামাল উদ্দিন হলের) কারে কারে চিনিস?’ আমি উত্তরে বলি ভাই আপনি কার কথা জানতে চাচ্ছেন? এরপরই সে তার কয়েকজন বন্ধুসহ অতর্কিতভাবে আমাকে মারধর করে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মেহেদী ইকবাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে অতিসত্বর ব্যবস্থা নেওয়া হবে।”