অনলাইন পেমেন্ট সেবায় গ্রামীণফোন-পেজা চুক্তি

গ্রাহকদের জন্য তাৎক্ষণিক অনলাইন পেমেন্ট সেবা দিতে শীর্ষস্থানীয় ই-ওয়ালেট সেবা প্রতিষ্ঠান পেজা'র সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে গ্রামীণফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2015, 05:19 PM
Updated : 1 July 2015, 05:19 PM

বুধবার বসুন্ধরায় গ্রামীণফোনের কার্যালয়ে এক অনুষ্ঠানে এ চুক্তি সই হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় মোবাইল ফোন অপারেটরটি।

এই চুক্তির মাধ্যমে গ্রামীণফোন এর ৫.২ কোটির বেশি প্রি-পেইড ও পোস্ট পেইড গ্রাহকরা তাদের পেজা ই-ওয়ালেট ব্যবহার করে গ্রামীণফোন ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন ভ্যালু অ্যাডেড সার্ভিস ক্রয়, অনলাইন রিচার্জ সম্পন্ন অথবা বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তির বিষয়ে গ্রামীণফোনের চিফ ফাইন্যানশিয়াল অফিসার দিলীপ পাল বলেন, “বাংলাদেশে অনলাইন লেনদেনের গুরুত্ব উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। আর আমাদের গ্রাহকদের জন্য অনলাইনে ক্রয়ের সুযোগ করে দেওয়ার মাধ্যমে আমরা বিষয়টি তাদের জন্য সহজ করে দিচ্ছি।”

পেজা বাংলাদেশের সিইও নাদিম রহমান বলেন, "গ্রামীণফোনের গ্রাহকদের জন্য পেজা ই-ওয়ালেট পেমেন্ট সুবিধা চালুর ফলে বাংলাদেশে অনলাইন পেমেন্টের ক্ষেত্র একটি নতুন যুগের সুচনা হলো।"

প্রাথমিকভাবে ই-কমার্স ভিত্তিক কার্যক্রম শুরু করে পেজা বাংলাদেশে সর্বপ্রথম ই-ওয়ালেট পেমেন্ট সেবা প্রচলন করে। পেজা এর ই-ওয়ালেট সেবায় নিবন্ধন একবারে ফ্রি এবং সম্পূর্ণ নিবন্ধন কার্যক্রম কয়েক সেকেন্ডে সম্পন্ন করা সম্ভব।

একটি পেজা অ্যাকাউন্টের মাধ্যমে বাংলাদেশের যেকোন ব্যাংকে সরাসরি অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট ট্রান্সফার এবং ৪০টি ব্রাঞ্চে ওভার-দ্য-কাউন্টার লেনদেন করা সম্ভব।

পেজা বাংলাদেশে কার্যক্রম শুরু করে ২০০৬ সালে এবং বর্তমানে বিশ্বের ১৯২ দেশে ১১ মিলিয়ন গ্রাহক এ সেবা ভোগ করছেন।

চুক্তিতে স্বাক্ষর করেন গ্রামীণফোনের চিফ প্রকিউরমেন্ট অফিসার আসিফ মোহাম্মদ তৌহিদ, পেইজা বাংলাদেশ এর চিফ অপারেটিং অফিসার জামাল শাহ এবং বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এস এম জাহাঙ্গীর আখতার।

এসময় আরও উপস্থিত ছিলেন হেড অফ ডিজিটাল অ্যান্ড সোশ্যাল মিডিয়া জাকিয়া জেরিন এবং হেড অফ কাস্টোমার এক্সপেরিয়েন্স নাবিলা রহমান প্রমুখ।