সিলেট-মাস্কাট রুটে ইউনাইটেডের ফ্লাইট

সিলেটের এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথমবারের মতো আন্তর্জাতিক ফ্লাইট শুরু করতে যাচ্ছে বেসরকারি বিমান পরিবহন প্রতিষ্ঠান ইউনাইটেড এয়ারওয়েজ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 02:35 PM
Updated : 20 May 2015, 02:35 PM

একই সাথে স্থগিত থাকা কয়েকটি আন্তর্জাতিক রুটে আগামী জুন মাস থেকে পুনরায় ফ্লাইট চালুর কথা জানানো হয়েছে ইউনাইটেড এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

প্রতিষ্ঠানটির বিপণন ও জনসংযোগ বিভাগের এজিএম কামরুল ইসলামের পাঠানো এ বিজ্ঞপ্তিতে বলা হয়, “জুনের দ্বিতীয় সপ্তাহ থেকে প্রথমবারের মতো সপ্তাহে তিনদিন করে সিলেট থেকে মাস্কাট হয়ে দুবাই এবং দুবাই থেকে সরাসরি সিলেট এবং চট্টগ্রাম থেকে মাস্কাট হয়ে দুবাই এবং দুবাই থেকে চট্টগ্রামে সরাসরি ফ্লাইট শুরুর পরিকল্পনা হয়েছে।”

ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং সুবিধা প্রদান করার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।  

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ঢাকা থেকে দুবাই, মাস্কাট, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা সাময়িকভাবে স্থহিত রুটগুলোও চালুর সিদ্ধান্ত হয়েছে। ঢাকা থেকে মাস্কাটে সপ্তাহে দুটি ফ্লাইট, সপ্তাহে তিনদিন ঢাকা থেকে ব্যাংকক হয়ে সিঙ্গাপুর এবং সিঙ্গাপুর থেকে ব্যাংকক হয়ে ঢাকায় এবং ঢাকা থেকে সিঙ্গাপুর হয়ে কুয়ালা লামপুর এবং কুয়ালা লামপুর থেকে ঢাকায় সপ্তাহে তিনদিন ফ্লাইট চালু করতে যাচ্ছে।

এছাড়াও ঢাকা-কুয়ালা লামপুর-ঢাকা রুটে সপ্তাহে সরাসরি দুটি ফ্লাইট চালু রাখবে ইউনাইটেড। ১ জুন থেকে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে প্রতিদিন একটি ফ্লাইট শুরু করতে যাচ্ছে তারা। এছাড়া কলকাতা-চট্টগ্রাম-কলকাতা রুটে প্রতিদিন একটি ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে।