বাজারে সিম্ফোনির নতুন দুই স্মার্টফোন

দীর্ঘ সময় চার্জ ধরে রাখার প্রতিশ্রুতি দিয়ে নতুন দুটি হ্যান্ডসেট বাজারে এনেছে সিম্ফোনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 06:01 PM
Updated : 5 May 2015, 06:01 PM

মঙ্গলবার রাজধানীর যমুনা ফিউচার পার্কে ‘এইচ ওয়ানফিফটি’ ও ‘ভি সিক্সটি’ মডেলের হ্যান্ডসেট দুটি উদ্বোধন করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহিদ।

সিম্ফোনির কর্মকর্তারা জানান, এইচ ওয়ানফিফটি ফোনে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ও ভি সিক্সটি ফোনে তিন হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি যুক্ত করা হয়েছে, যা ফোনকে চালু রাখতে পারবে দীর্ঘসময় ধরে।

দেশের যে কোনো বিপণন কেন্দ্রে ৪.৫ ইঞ্চি স্ক্রিনের ভি সিক্সটি ফোন ৬,৪৯০ টাকায় এবং ৫ ইঞ্চি হাই ডেফিনেশন স্ক্রিনের এইচ ওয়ানফিফটি ফোনটি ১০,৫৯০ টাকায় পাওয়া যাবে বলেও তারা জানিয়েছেন।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহিদ বলেন, বর্তমান চাহিদা অনুযায়ী বেশি সময় ধরে স্মার্টফোন চালু রাখতে শক্তিশালী ব্যাটারির কোনো বিকল্প নেই। এ বিবেচনা থেকে স্মার্টফোন দুটি বাজারে নিয়ে আসা হয়েছে।

“এইচ ওয়ানফিফটি ফোনটিতে অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ভি সিক্সটি মডেলে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যুক্ত করা হয়েছে।”

অ্যান্ড্রয়েড ৪৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত নতুন এ দুটি হ্যান্ডসেটে রয়েছে সব রকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস রাখার উপযোগী ৮ জিবি ইন্টারনাল মেমোরি।