বাজারে নতুন ট্যাব ‘ওয়ালপ্যাড প্রো’ আনলো ওয়ালটন

ওয়ালটন বাজারে এনেছে উইন্ডোজচালিত ৮ দশমিক ৯ ইঞ্চি ট্যাব ‘ওয়ালপ্যাড প্রো’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2015, 03:55 PM
Updated : 3 May 2015, 03:55 PM

১৯ হাজার ৯৯০ টাকা দামের ট্যাবটি সোমবার বাজারে পাওয়া যাবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ওয়ালটন ।  

ওয়ালটনের প্রকৌশলীরা জানান, ‘ওয়ালপ্যাড প্রো’ এর হার্ডওয়্যারে ইন্টেল ১ দশমিক ৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আরো আছে ২ জিবি ডিডিআর, ৩ জিবি র‌্যাম ও ইন্টেল এইচডি গ্রাফিক্স প্রসেসর।

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের প্রায় সব সফটওয়্যারই ওয়ালপ্যাড প্রোতে সাপোর্ট করবে।

ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন (সফটওয়্যার) বিভাগের প্রকৌশলী আরিফুল হক রায়হান বলেন, “ওয়ালটনের ওয়ালপ্যাড প্রোতে রয়েছে মাইক্রোচিপ প্রযুক্তিসম্বলিত ৬৪ জিবির ডাটা স্টোরেজ স্পেস, যা গতানুগতিক ম্যাগনেটিক হার্ডডিস্কের তুলনায় অর্ধেক সময়ে অ্যাপলিকেশন রান করতে সক্ষম। সেইসঙ্গে এক্সটারনাল স্টোরেজ হিসেবে ব্যবহার করা যাবে ১২৮ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড।

“এতে রয়েছে ৫ মেগা পিক্সেলের ব্যাক ক্যামেরা এবং ২ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ভিডিও কল, ভিডিও চ্যাট এবং তা থেকে ছবি সংগ্রহের সুবিধাতো থাকছেই।”

ব্যবহারকারী পাবেন এক বছরের ফ্রি অফিস ৩৬৫ সুইট। ওয়ালপ্যাড প্রোতে যুক্ত হয়েছে ৬০০০ মিলি এ্যাম্পিয়ার লিথিয়াম পলিমার ব্যাটারি। প্যাডটির ওজন ৪৬০ গ্রাম। এর দৈর্ঘ্য ২৩২.৮ মিলিমিটার, চওড়া ১৪৯.৫ মিলিমিটার এবং পুরুত্ব মাত্র ৮.৫ মিলিমিটার।

ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালিত এই ট্যাবকে বলা চলে লেটেস্ট প্রযুক্তি পণ্য। আধুনিক বিশ্বে এটি একটি নতুন সংযোজন। খুব দ্রুত এটি জনপ্রিয় হচ্ছে। ওয়ালটন সব সময়ই প্রযুক্তির নতুন চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত। আর তাই বাংলাদেশের প্রযুক্তিপ্রেমীদের জন্য বাজারে এলো ওয়ালপ্যাড প্রো।