সিলেটে মোবাইল ফোনে বিদ্যুৎ বিল পরিশোধ রবিতে

সিলেট বিভাগের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের গ্রাহকদের জন্য মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধ সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 06:34 PM
Updated : 15 April 2015, 06:34 PM

বুধবার সিলেটের হোটেল নিরভানা ইন-এ  আনুষ্ঠানিকভাবে সেবাটির উদ্বোধন করা হয়। ২০১৫ সালের মার্চ মাসের বিদ্যুৎ বিল সংগ্রহের মাধ্যমে ইতোমধ্যে সিলেট অঞ্চলে সেবাটি চালু করেছে রবি।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ছয়টি অঞ্চলের মধ্যে এখন রাজশাহী, কুমিল্লা, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে রবির এ সেবাটি উপভোগ করতে পারছেন বিদ্যুৎ বোর্ডের গ্রাহকরা।

চুক্তি অনুসারে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিল ব্যবস্থাপনার সাথে রবি’র এই মোবাইল পেমেন্ট পদ্ধতির সমন্বয় করা হবে। সময়ের সঙ্গে সঙ্গে এ ব্যবস্থাপনার উন্নয়ন করবে রবি।

মোবাইল ব্যবহারকারীরা এসএমএসের মাধ্যমে মাসিক বকেয়ার তথ্য পাবেন। বিল প্রদানের সর্বশেষ তারিখ মনে করিয়ে দিতে নির্দিষ্ট তারিখের আগেই রবি আরও একটি এসএমএস পাঠাবে।

মোবাইল ফোনে বিল পরিশোধের পর পরই তাৎক্ষণিক বার্তা পাবেন গ্রাহক। যাতে বিল প্রদানের তথ্য থাকবে।

রবির কমিউনিকেশনস ও কর্পোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবিরের পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমেদ কামরান উপস্থিত ছিলেন।