মেয়র প্রার্থী আনিসুলকে ব্যবসায়ীদের সমর্থন

দেশের পোশাক শিল্পের করণীয় বিষয়ে এক সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগসমর্থিত প্রার্থী আনিসুল হকের প্রতি সমর্থন জানিয়েছেন দেশের শীর্ষ ব্যবসায়ী নেতারা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2015, 01:55 PM
Updated : 12 April 2015, 03:06 PM

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ও পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি আনিসুল মেয়র নির্বাচিত হলে ঢাকাকে ‘বাসযোগ্য’ ও ‘শিল্পবান্ধব’ নগরীতে পরিণত করতে পারবেন বলে মনে করছেন তারা।

রোববার রাজধানীতে ‘পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি ও শিল্পকে এগিয়ে নিতে নিকট ভবিষ্যতে করণীয়’ বিষয়ে এক মতবিনিময় সভায় এই মত দেন ব্যবসায়ীরা, যাতে এফবিসিসিআই, বিজিএমইএ, নীট পোশাক মালিকদের সংগঠন বিকেএমইএ, বস্ত্র শিল্প মালিকদের সংগঠন বিটিএমএ, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন সংগঠনের শীর্ষ নেতা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম বলেন, “ঢাকা সিটি করপোরেশনে নির্বাচনে একজন ব্যবসায়ী নেতা মেয়র নির্বাচিত হলে তা ব্যবসাবান্ধব পরিবেশ তৈরিতে সহায়ক হবে।”

তিনি বলেন, কারখানায় পরিবেশ উপযোগিতা ও নিরাপদ কর্মপরিবেশ (কমপ্লায়েন্স) নিশ্চিত করতে হলে ঢাকার কমপ্লায়েন্স নিশ্চিত করতে হবে।

এজন্য আনিসুলকে নির্বাচিত করার আহ্বান জানিয়ে ভোটের দিন সব কারখানা বন্ধ রেখে সবাইকে তার জন্য কাজ করার আহ্বান জানান বিজিএমইএ সভাপতি।

এসময় সভায় উপস্থিত ব্যবসায়ী নেতারা হাত উঁচিয়ে আনিসুল হকের প্রতি সমর্থন প্রকাশ করেন।

আনিসুলের প্রতি সমর্থন প্রকাশ করে বিজিএমইএর সাবেক সভাতি আনোয়ার উল আলম চৌধুরী পারভেজ বলেন, “ঢাকা শহরের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নও কমপ্লায়েন্সের অংশ। আনিসুল হককে দিয়ে তা পুরণ করা সম্ভব। তিনি নির্বাচিত হলে ঢাকা কমপ্লায়েন্ট সিটি হবে।”

 আনিসুল হককে ‘সফল ব্যবসায়ী নেতা’ আখ্যা দিয়ে তিনি নির্বাচিত হলে মেয়র হিসেবেও সফল হবেন বলে মন্তব্য করেন বিজিএমইএর আরেক সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

দেশের পুরনো গাড়ির ব্যবসায়ীদের সংগঠন বারভিডার সাবেক সভাপতি হাবিবুল্লাহ ডন বলেন, “আনিসুল হক একজন আধুনিক মানুষ। তিনি নির্বাচিত হলে ঢাকাকে আধুনিকায়ন করতে পারবেন।”

সভায় মেয়র প্রার্থী আনিসুল হক বলেন, তার মনোনয়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ব্যবসায়ীদের জন্য একটি উপহার।

“সিটি করপোরেশন নির্বাচন ব্যবসায়ীদের পাল্টে দিয়েছে। এফবিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএসহ সকল ব্যবসায়ীরা মতভেদ ভুলে একত্রিত হয়েছেন।”

ব্যবসায়ীদের ‘এক পরিবার’ আখ্যা দিয়ে তিনি বলেন, এখন সব মতভেদ ভুলে পরিবারের সবাই ঐক্যবদ্ধ হয়েছেন। এমনকি এফবিসিসিআই ও বিজিএমইএ নির্বাচনে তিনি যাদের বিরোধিতা করেছিলেন এখন তারাও তার সমর্থনে এক হয়েছেন।

আতিকুল ইসলামের সভাপতিত্বে সভায় এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদ, এফবিসিসিআইয়ের সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি জসীম উদ্দীন, বিকেএমইএর সাবেক সহ-সভাপতি আসলাম সানি ও বিটিএমএর সহ সভাপতি বিটিএমএ এর সহ-সভাপতি ফজলুল হক ও ডিসিসিআইয়ের সাবেক সভাপতি আসিফ ইব্রাহীম।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে টেবিল ঘড়ি প্রতীক নিয়ে লড়ছেন আনিসুল হক। তিনি ছাড়াও আরো ১৬ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট হবে।