দুই কৃষককে পুরস্কৃত করল স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

প্রথমবারের মতো ঘোষিত অ্যাগ্রো অ্যাওয়ার্ড বিজয়ী দুই কৃষকের কাছে পুরস্কারের চেক হস্তান্তর করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2015, 02:55 PM
Updated : 31 March 2015, 02:55 PM

অচিরেই চলতি বছরের অ্যাগ্রো অ্যাওয়ার্ড ঘোষিত হবে বলেও ঘোষণা দেন ব্যাংকটির কর্মকর্তারা।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ২০১৪ সালের পুরস্কার বিজয়ী একজন নারী ও একজন পুরুষ কৃষকের প্রত্যেকের হাতে পাঁচ লাখ টাকার চেক তুলে দেন ব্যাংকের কর্পোরেট বিভাগের প্রধান বিটপী দাস চৌধুরী।

কৃষিক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বরিশালের খান আসাদুজ্জামান এবং ফরিদপুরের কৃষক আলিয়া বেগম ২০১৪ সালের অ্যাগ্রো অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছিলেন। ব্যাংক কর্মকর্তারা তাদের কৃষিক্ষেত্র পরিদর্শন শেষে তাদের চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে পাঁচ লাখ টাকা হিসেবে পুরস্কার নির্ধারণ করেন। 

সংবাদ সম্মেলনে বিটপী দাস চৌধুরী বলেন, এই পুরস্কার দেশের কৃষকদের কৃষিক্ষেত্রে নতুনত্ব ও আধুনিকীকরণের মাধ্যমে দেশের চাহিদা পূরণের সাহস যোগাবে। এর মাধ্যমে দেশের হাজারও কৃষককে কর্মক্ষেত্রে অনুকরণীয় অবদান রাখতে অনুপ্রাণিত করবে।

“স্ট্যান্ডার্ড চ্যার্টার্ড ব্যাংকের কর্মকর্তারা ইতোমধ্যেই এই দুই কৃষকের খামার পরিদর্শন করেছেন। তাদের কৃষি উৎপাদন প্রচেষ্টায় সহায়তার জন্য পুরস্কারের এই অর্থ দেওয়া হচ্ছে,” বলেন বিটপী।

২০১৪ সালে কৃষিক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৫টি বিভাগে পুরস্কার দেওয়া হয়। এগুলো হচ্ছে- সেরা কৃষক (পুরুষ), সেরা কৃষক (নারী), কৃষি গবেষণা ও উদ্ভাবনে সেরা সহযোগী প্রতিষ্ঠান, কৃষি সহায়ক সেরা প্রতিষ্ঠান এবং সেরা কৃষি রপ্তানিকরাক প্রতিষ্ঠান।

অ্যাগ্রো অ্যাওয়ার্ড আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে বাংলাদেশ ব্রান্ড ফোরাম।