নতুন মূল্যে গ্রামীণফোন ইন্টারনেটের ৭ প্যাকেজ

দেশে শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন সাতটি ইন্টারনেট প্যাকেজের নতুন মূল্য ঘোষণা করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2015, 02:57 PM
Updated : 30 March 2015, 03:23 PM

‘ইন্টারনেট ফর অল’ স্লোগানের আওতায় সবার কাছে ইন্টারনেট পৌঁছে দেওয়ার লক্ষ্য অর্জনে সাতটি প্যাকেজের মূল্য পুনর্বিন্যাস করা হয়েছে।

সোমবার রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) অ্যালান বনকে।

নতুন প্যাকেজ অনুযায়ী, গ্রামীণফোনের ইন্টারনেট প্যাকেজগুলোর আকার ৪ মেগাবাইট (এমবি) থেকে ২০ গিগাবাইট পর্যন্ত। ৪ এমবি প্যাকেজের দাম ২ টাকা এবং মেয়াদ ২ দিন। ৭৫ এমবি প্যাকেজের দাম রাখা হয়েছে ৩০ টাকা এবং মেয়াদ থাকবে ৭ দিন।

অন্য প্যাকেজগুলোর মধ্যে ২৫০ এমবি দাম ৯৯ টাকা, ১ গিগাবাইট (জিবি) প্যাকেজের দাম ২৭৫ টাকা, ২ জিবি প্যাকের দাম ৩৫০ টাকা এবং হেভি ব্রাউজিং প্যাকের দাম ৯৫০ টাকা পড়বে।

এসব প্যাকেজের মেয়াদ থাকবে ২৮ দিন। এর আগে এসব প্যাকেজের মেয়াদ ছিল ৩০ দিন করে।

এছাড়া ২০ জিবি প্যাকের দাম পড়বে ২০০০ টাকা, যার মেয়াদ থাকবে ৩০ দিন।

এই প্যাকেজগুলো থ্রিজি এবং টুজি উভয় এলাকায় প্রযোজ্য হবে। ৩জি এলাকায় ২০ জিবি ছাড়া অন্য প্যাকেজগুলোর গতি হবে ১ এমবিপিএস এবং ২০ জিবি প্যাকেজের গতি হবে ২ এমবিপিএস।

তবে থ্রিজি কাভারেজ এলাকার বাইরে সব প্যাকেজের জন্য ২জি গতি প্রযোজ্য হবে।

যে কোনো প্যাকেজ চালু করতে গ্রাহকদের *৫০০০# ডায়াল করতে হবে, অথবা নির্দিষ্ট কোড লিখে এসএমএস পাঠাতে হবে ৫০০০ নম্বরে।

সংবাদ সম্মেলনে অ্যালন বনকে বলেন, “প্যাকেজগুলো সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এগুলো সুলভ এবং ইন্টারনেটের কার্যকর ব্যবহার নিশ্চিত করবে। আমাদের গ্রাহকরা তাদের প্রয়োজন অনুযায়ী প্যাকেজ বেছে নিতে পারবেন।”

টেলিনর গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ‘গ্রামীণফোন’ পাঁচ কোটিরও বেশি গ্রাহক নিয়ে বাংলাদেশের বর্তমানে সর্ববৃহৎ টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করার পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে গ্রামীণফোন।