স্কুল পর্যবেক্ষণ ব্যবস্থা গতিশীল করতে গ্রামীণফোন

স্কুল পর্যবেক্ষণ ব্যবস্থাকে শক্তিশালী করতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) এবং সেভ দি চিলড্রেনের সঙ্গে হাত মিলিয়েছে গ্রামীণফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 07:07 PM
Updated : 25 March 2015, 07:07 PM

বুধবার মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, সেভ দি চিলড্রেন, ডিপিইয়ের মনিটিং অ্যান্ড ইভ্যালুয়েশন সেকশনের সহায়তায় একটি এনড্রয়েড ভিত্তিক স্কুল মনিটরিং অ্যাপ্লিকেশন এবং ব্রাউজার ভিত্তিক স্কুল ইন্সপেকশন ডাটা অ্যানালাইসিস ড্যাশবোর্ড তৈরি করেছে তারা।

এর উদ্দেশ্য ডিজিটালাইজেশনের পাশাপাশি পদ্ধতিটিকে আরও দক্ষ এবং সাশ্রয়ী করা।

উপজেলা শিক্ষা কর্মকর্তাদের অনলাইন রিপোর্ট প্রদানে সহায়তা করতে ট্যাব এবং ইন্টারনেট সংযোগ দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে প্রকল্প এলাকার উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে এই ব্যবস্থাটির পরিচয় করিয়ে দিতে মঙ্গল ও বুধবার মিরপুরে ইউসেপ কার্যালয়ে দু দিনব্যাপী একটি প্রশিক্ষণের আয়োজন করে সেভ দি চিলড্রেন।

প্রশিক্ষণ শেষে গ্রামীণফোনের পরিচালক কমিউনিকেশন্স মার্কাস ‌অ্যাডাকটুসন প্রশিক্ষণার্থীদের হাতে ইন্টারনেট সংযোগসহ ৪০টি ট্যাব তুলে দেন।

এ সময় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এমঅ্যান্ডই শাখার উপ পরিচালক কাওসার সাবিনা ও মেয়াজুল ইসলাম, সেভ দি চিলড্রেনের শিক্ষা খাতের জ্যেষ্ঠ উপদেষ্টা এম হাবিবুর রহমান এবং গ্রামীণফোন, সেভ দি চিলড্রেন এবং ডিপিই এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।