এসিতে ৩ বছরের সার্ভিস ওয়ারেন্টি দেবে ওয়ালটন

শীততাপ নিয়ন্ত্রণযন্ত্রে (এসি) ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টিসহ তিন বছর সার্ভিস ওয়ারেন্টি দেওয়ার ঘোষণা দিয়েছে ওয়ালটন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 06:13 PM
Updated : 24 March 2015, 06:13 PM

ওয়ালটনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এই প্রথমবারের মতো শর্তসাপেক্ষে ওয়ালটন দিচ্ছে ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি এবং ৩ বছরের সার্ভিস ওয়ারেন্টি। শীগগিরই ওয়ালটনের এসিতে যুক্ত হবে গোল্ডেন ফিন প্রযুক্তি।

ওয়ালটন আরঅ্যান্ডডি বিভাগের নির্বাহী পরিচালক প্রকৌশলী মো. মইনুল হোসেন বলেন, গোল্ডেন ফিন প্রযুক্তি হলো এসির কনডেন্সারে হিট এক্সেঞ্জারের পৃষ্ঠতলে ক্ষয় ও মরিচারোধক হাইড্রফিলিক আবরণ। এতে করে ধুলো, ময়লা, বাতাসের আর্দ্রতা ও উষ্ণতার কারণে সৃষ্ট ক্ষয় রোধ করে।

“সেই সঙ্গে তা কনডেন্সারে হিট এক্সেঞ্জারের স্থায়িত্ব ও কার্যকারীতা বাড়ায়। এটি ব্যবহারের ফলে ক্রেতাকে ঘনঘন এসি পরিষ্কার বা মেরামতের ঝামেলা পোহাতে হবে না।”

ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, ওয়ালটন এসি দামে প্রায় ৬০ শতাংশ সাশ্রয়ী। দেশেই বিশ্বমানের এসি তৈরি হওয়ায় আমদানি কমে গেছে। দেশের চাহিদা মিটিয়ে ওয়ালটনের এসি রপ্তানি হচ্ছে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে। যদিও দেশের বাজারকেই প্রাধান্য দিচ্ছে ওয়ালটন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাজারে ৩২ হাজার টাকা থেকে ৫৫ হাজার ৭০০ টাকার মধ্যে ওয়ালটনের এসি বিক্রি হচ্ছে। গ্রাহকদের দোড়গড়ায় এসি পৌঁছে দিতে ওয়ালটন প্লাজা থেকে কিস্তিতেও এসি সরবরাহ করা হচ্ছে।