জিএসএমএ চেয়ারম্যান’স অ্যাওয়ার্ড পেল আজিয়াটা’র প্রেসিডেন্ট

বিশ্বে টেলিযোগাযোগ শিল্পের অগ্রগতি ও প্রবৃদ্ধি বৃদ্ধিতে অবদানের জন্য জিএসএমএ চেয়ারম্যান’স অ্যাওয়ার্ড পেয়েছেন মালয়েশিয়ার টেলিযোগাযোগ গ্রুপ আজিয়াটা বারহাদের প্রেসিডেন্ট ও গ্রুপ সিইও জামালউদ্দিন ইব্রাহিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2015, 03:45 PM
Updated : 4 March 2015, 03:45 PM

আজিয়াটা বাংলাদেশে দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের মূল কোম্পানি।

বুধবার অপারেটর রবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্পেনে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ১৯৯৬ সাল থেকে প্রতি বছর এ পুরস্কারটি প্রদান করা হয়। ২০১৫ সালের পুরস্কার মঙ্গলবার স্পেনের বার্সেলোনায় হস্তান্তর করা হয়।

জামালউদ্দিনকে পুরস্কার দেওয়ার সময় জিএসএমএ’র চেয়ারম্যান ফ্রেডরিক বাকসাস বলেন, “অ্যাওয়ার্ডটি তার অসাধারণ নেতৃত্ব, প্রতিশ্রুতি রক্ষা এবং এশিয়াজুড়ে মোবাইল যোগাযোগকে এগিয়ে নেওয়া, বিশেষ করে ওই অঞ্চলে মোবাইল ব্রডব্যান্ডের প্রসারে আজিয়াটার ভূমিকারই স্বীকৃতি।”

জামালউদ্দিন বলেন, “এশিয়াকে এগিয়ে নাও- পদক্ষেপের মাধ্যমে আমরা যেসব দেশে কার্যক্রম পরিচালনা করি সে সব দেশের উন্নয়নের অংশীদার হয়ে এবং সেখানকার মানুষের জীবনযাত্রায় বৈচিত্র্য এনে আমরা দায়িত্বশীল কর্পোরেট সিটিজেনের ভূমিকা পালন করছি।”

আটটি দেশে কার্যক্রম পরিচালনা করছে আজিয়াটা এবং এর গ্রাহক সংখ্যা ২৫ কোটির বেশি। আজিয়াটার দাবি, এশিয়ার বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক তাদের।