গ্রামীণফোনের সহায়তায় এনএসইউ ক্যারিয়ার বুট ক্যাম্প

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের সহযোগিতায় নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় ক্যারিয়ার বুট ক্যাম্প।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 04:46 PM
Updated : 3 March 2015, 04:49 PM

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার অ্যান্ড প্রফেশনাল ডেভেলপমেন্ট সার্ভিসেসের (সিপিডিএস) উদ্যোগে সম্প্রতি এ কর্মশালায় হয়।

দিনব্যাপী কর্মশালায় কার্যকরি সিভি লেখার বিভিন্ন পদ্ধতি, ইন্টারভিউ সংক্রান্ত বিভিন্ন টীকাসহ কর্মজীবন সম্পর্কিত বেশ কয়েকটি অধিবেশন হয়।

গ্রামীণফোনের মানবসম্পদ এবং অন্যান্য কার্যক্রমের কর্মকর্তারা এসব অধিবেশন পরিচালনা করেন বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এনএসইউ-এর বিভিন্ন বিভাগের ২০০ শিক্ষার্থী এই কর্মশালায় অংশগ্রহণ করেন এবং চাকুরির সুযোগ পান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনএসইউ ট্রাস্টের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা ফাউন্ডার লাইফ মেম্বার বেনজীর আহমেদ ও বিশেষ অতিথি ছিলেন গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মোহম্মদ শাহেদ।

সভাপতিত্ব করেন এনএসইউয়ের ভাইস চ্যান্সেলর ও সিইও প্রফেসর আমিন ইউ সরকার। এসময় বক্তারা কর্পোরেট নেটওয়ার্কিং, পারস্পরিক সহযোগিতা বজায় রাখাসহ পেশাগত জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

 সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়েলসন পরিচালিত এক সাম্প্রতিক সমীক্ষায় টেলিকম খাতের সবচেয়ে ভালো চাকরিদাতার সম্মান লাভ করেছে গ্রামীণফোন।

গত বছর প্রতিষ্ঠানটি ‘নেক্সট বিজনেস লিডার’ শীর্ষক একটি ম্যানেজমেন্ট ট্রেইনি প্রোগ্রাম চালু করেছে যার মাধ্যমে এখন পর্যন্ত ১৮ জন নতুন পাশ করা শিক্ষার্থীকে চাকরি দেওয়া হয়েছে।

টেলিনর গ্রুপের সদস্য হিসেবে গ্রামীণফোনের কর্মকর্তারা টেলিনরের কার্যক্রম পরিচালিত হয় এমন অন্যান্য দেশে কাজ করার সুযোগ পান। এরকম ২৩ জন কর্মকর্তা এখন এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে কর্মরত আছেন।