অবরোধের অবসান চান ব্যবসায়ীরা

বিরোধী জোটের অবরোধ থেকে মুক্তি চেয়েছেন চট্টগ্রামের ব্যবসায়ীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 01:58 PM
Updated : 31 Jan 2015, 01:58 PM

শনিবার খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন আয়োজিত মতবিনিময় সভা থেকে ব্যবসায়ীরা চলমান সহিংসতা প্রতিরোধে সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্যবসায়ীরা বলেন, দেশের বৃহত্তম পাইকারী বাজার খাতুনগঞ্জ, আসাদগঞ্জ ও চাক্তাইয়ে গত ২৫ দিন ধরে ব্যবসা-বাণিজ্যে একপ্রকার ‘অবরুদ্ধ’ অবস্থা বিরাজ করছে।

অবরোধ সহিংসতায় ব্যবসায়ীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, অবরোধ এবং সহিংসতায় আমদানি-রপ্তানি বাণিজ্যসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে পণ্য আনা- নেওয়াসহ সকল ব্যবসায়িক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

সভা থেকে ব্যবসায়ী নেতারা সহিংসতা প্রতিরোধে সরকারকে কঠোর হওয়াসহ বেশ কয়েকদফা দাবি তুলে ধরেন।

ক্ষতিগ্রস্ত ছোট ও মাঝারি  ব্যবসায়ীদের ব্যাংক ঋণ পরিশোধ সহজ এবং সুদ মওকুফ করা, চাক্তাই-খাতুনগঞ্জে পণ্যবাহী ট্রাক-কভার্ড ভ্যান আসার পথে হামলা শিকার পরিবহনকর্মীদের সহায়তা দেওয়ার আহ্বান জানানো হয়।

একইসাথে হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তার এবং আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়ার দাবি জানান ব্যবসায়ীরা।

সভায় বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবুল বশর চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম, সাধারণ সম্পাদক ছৈয়দ ছগীর আহমদ, চট্টগ্রাম চেম্বারের পরিচালক কামাল মোস্তফা চৌধুরী, জহরুল  ইসলাম চৌধুরী আলমগীর, খাতুনগঞ্জ ট্রেড এসোসিয়েশনের সহ সাধারণ সম্পাদক আহমদ রশিদ আমু, চাক্তাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ জামাল হোসেন, চট্টগ্রাম দোকান মালিক সমিতির সভাপতি ছালামত আলী, টেরীবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রমুখ।