প্রাণের বর্ষসেরা আচার খুলনার ফারহানার

প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতায় ২০১৪ সালের বর্ষসেরা আচার বানিয়ে খুলনার ফারহানা আক্তার জিতে নিয়েছেন দুই লাখ টাকা পুরস্কার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2014, 06:14 PM
Updated : 27 Dec 2014, 06:14 PM

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক পুরস্কার বিতরণীতে প্রাণ আচার প্রতিযোগিতা-২০১৪ সালের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন  অনুষ্ঠানের প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

প্রাণ-আরএফএল গ্রুপের সিইও আমজাদ খান চৌধুরী, চ্যানেল আইয়ের নির্বাহী পরিচালক ফরিদুর ইসরারুল হক, প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফিন্যান্স) উজমা চৌধুরীসহ গ্রুপের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।    

বরাবরের মতো ১৫ তম বারের মত আয়োজিত এবারের প্রতিযোগিতাতেও টক, ঝাল, মিষ্টি ও অন্যান্য ক্যাটাগরিতে পুরস্কার দেয় প্রাণ।

সারা দেশ থেকে তিনহাজার ২৭৩ জন প্রতিযোগির পাঠানো আট হাজার ৪৮৩টি আচারের মধ্য থেকে ২০১৪ সালের বর্ষসেরা আচার হিসাবে নির্বাচিত হয় খুলনার ফারহানা আক্তারের আচার। বিজয়ীকে দেয়া হয় নগদ দুই লাখ টাকার পুরস্কার। 

টক বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে ঢাকার জেনিফার মাহমুদ ঋতু, কুমিল্লার আনোয়ারা বেগম ও ঢাকার ফেরদৌসী।

মিষ্টি বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে ঢাকার প্রতিযোগী হোসনে আরা জাহান, শবনম নার্গিস ও রোকসানা পারভীন। আর ঝাল বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে বগুড়ার হোসনে আরা, সিলেটের সাবরিনা খান ও ঢাকার জুবাইদা নাজনীন।

এছাড়া মিক্সড (অন্যান্য) বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে ঢাকার নুরজাহান চৌধুরী ও শৈলী অর্ণা এবং রংপুরের মাহমুদা হাসান সুরভী।

প্রতিটি বিভাগের প্রথমস্থান অধিকারীকে একটি করে ৪২ ইঞ্চি ভিশন এলইডি টিভি, দ্বিতীয়কে ল্যাপটপ, এবং তৃতীয়কে আইপিএস পুরস্কার দেয়া হয়। এছাড়া বিভিন্ন বিভাগ থেকে ৩৫ জনকে শুভেচ্ছা পুরস্কার হিসাবে দেয়া হয় ডিনার সেট ও কুকার। 

এবারের আচার প্রতিযোগিতায় বিচারকমন্ডলীর প্যানেলে ছিলেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর নিসাত পারভীন, অভিনেত্রী শর্মিলী আহমেদ, দীপা খন্দকার ও রোজী সেলিম, কণ্ঠশিল্পী ফাতেমা তুজ জোহরা, রূপ বিশেষজ্ঞ শারমিন শীলা, রন্ধনবিদ মনিরা সুলতানা, সংবাদ উপস্থাপক ফারহানা নিশো, মহিলা হ্যান্ডবল দলের অধিনায়ক তৃপ্তি এবং আরএফএল হোম মেকার অফ দ্যা ইয়ার এর ২য় রানার আপ শারমিন তাবাসসুম।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে ছিল কবিরুল ইসলাম রতনের কোরিওগ্রাফিতে নৃত্য এবং কণা ও হৃদয় খান এর সঙ্গীতসহ নানা পরিবেশনা।