বিনিয়োগ বাড়াতে জাপানি ব্যাংকের সঙ্গে চুক্তি

বাংলাদেশে জাপানি বিনিয়োগ আরও বাড়াতে বিনিয়োগ বোর্ড (বিওআই) এবং দ্য ব্যাংক অফ টোকিয়ো-মিতসুবিসি ইউএফজে লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2014, 03:57 PM
Updated : 24 Dec 2014, 03:57 PM

বুধবার সই হওয়া এ চুক্তির আওতায় বিওআই জাপানি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগে উৎসাহী করতে প্রয়েজনীয় তথ্য দিয়ে সাহায্য করবে ।

আর দ্য ব্যাংক অফ টোকিয়ো-মিতসুবিসি ইউএফজে বিওআই’র সঙ্গে বিভিন্ন সেমিনার আয়োজন করবে এবং খাতভিত্তিক ও বাজার গবেষণার মাধ্যমে বাংলাদেশের বিনিয়োগের পরিবেশকে উন্নত করতে অবদান রাখবে ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু তার বক্তব্যে বলেন, “আজকের এই চুক্তি আগামীদিনের জন্য জাপানের সঙ্গে সম্পর্ক উন্নয়নে একটি শক্ত ভিত হিসেবে কাজ করবে ।”

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান বলেন, “বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার মধ্যে ভারতের পরে সবচেয়ে ভাল বিনিয়োগের স্থান। আশা করি জাপানি বিনিয়োগকারীরা বাংলাদেশের বিনিয়োগ সুবিধাগুলো নিবেন এবং বেশি বেশি বিনিয়োগ করবেন।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাইকার চিফ রিপ্রেজেনটিটিভ মিকিও হাতিদা, জাপানের রাষ্ট্রদুত তাকিসি মাতসুঙ্গা, এফবিসিসিআই সভাপতি আকরাম উদ্দিন আহমেদ এবং দি ব্যাংক অফ টোকিয়ো-মিতসুবিসি ইউএফজে লিমিটেডের এশিয়া ওশেনিয়ার প্রধান নির্বাহী গো ওয়াতানাবা।