সাসা ডেনিমসের আইপিও রোববার

বস্ত্র খাতের প্রতিষ্ঠান সাসা ডেনিমসের প্রাথমিক শেয়ার কেনার আবেদন রোববার থেকেই করতে  পারবেন বিনিয়োগকারীরা, পুঁজিবাজারে যে প্রতিষ্ঠানটি শিগগিরই তালিকাভুক্ত হতে যাচ্ছে।

ফারহান ফেরদৌস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2014, 02:37 PM
Updated : 15 Dec 2014, 02:02 PM

শনিবার সাভার ইপিজেডে সাসা ডেনিমসের কারখানা সাংবাদিকদের ঘুরে দেখানোর সময় এ কথা জানান প্রতিষ্ঠানটির পরিচালক জামাল উদ্দিন নাসের।  

তিনি জানান, ২৫ টাকা প্রিমিয়ামসহ ১০ টাকার শেয়ার ৩৫ টাকায় কেনার আবেদন করতে পারবেন বিনিয়োগকারীরা। ন্যূনতম ২০০টি শেয়ারের জন্য আবেদন করা যাবে, মোট ৫ কোটি শেয়ার ছাড়া হয়েছে। এর বেশি আবেদন পড়লে লটারির মাধ্যমে শেয়ার দেয়া হবে ।

জামাল উদ্দিন নাসের বলেন, “আমরা মোট ১৭৫ কোটি টাকা বাজার থেকে তুলে ১৫৪ কোটি টাকা ব্যবসা বৃদ্ধির কাজে লাগাবো। এছাড়া বাকি টাকা দিয়ে ঋণের টাকা শোধ করবো এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচেও টাকা লাগবে ।”

 “আমাদের এই মুহুর্তে ১৮০ টি কাপড় বোনার যন্ত্র আছে। আমরা আরো ৬০ টি কিনতে চাই এ মুহুর্তে আমাদের মুনাফা ২০ কোটি টাকা, আশা করি মুনাফা ১০০ কোটি টাকা হবে ।”

কোম্পানির ২০১৩ সাল পর্যন্ত মোট সম্পত্তির বাজারমূল্য ছিল ৪০৪ কোটি টাকা, যার মধ্যে ২৬১ কোটি বিভিন্ন ধরনের দায় এবং ১৪৩ কোটি টাকা মূলধন। ২৬১ কোটি টাকা দায়ের মধ্যে ২৩০ কোটি টাকা স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী ঋণ।

সাসা ডেনিমসের বস্ত্র কারখানায় মোট ৮০০ কর্মী কাজ করেন বলে জানিয়েছেন পরিচালক জামাল।