হরতালে বেনাপোল বন্দর ছাড়েনি পণ্যবাহী ট্রাক

সারাদেশে সম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা হরতালে বেনাপোল স্থল বন্দরের আমদানি-রপ্তানিসহ অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকলেও পণ্যবোঝাই ট্রাক বন্দর ছেড়ে যায়নি।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2014, 05:33 AM
Updated : 26 Oct 2014, 05:33 AM

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা খায়রুল কবীর জানান, হরতালের কারণে বন্দরে কোন প্রভাব পড়েনি। আমদানি-রপ্তানি ও শুল্ক ভবনের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

খায়রুল কবীর বলেন, “বৃহস্পতিবার প্রতিবেশী দেশ ভারতে দীপাবলী ও কালী পূজার ছুটি ছিল তাই সেদিন আমদানি-রপ্তানি হয়নি। পরের দুদিন আমাদের সাপ্তাহিক ছুটি। তাই রোববার সকাল থেকে হরতাল হলেও সব কাজ পুরোদমে চলছে।”

বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, রোববার সকাল থেকে হ্যান্ডলিং শ্রমিকরা পুরোদমে কাজ শুরু করেছে। পণ্য ওঠা-নামাসহ  শুল্ক বিভাগের সকল কাজকর্ম স্বাভাবিক। তবে নিরাপত্তার কারণে কোনও পণ্যবোঝাই ট্রাক বন্দর এলাকা ছাড়েনি।

এদিকে, দুই দেশে যাত্রী পারাপার কাজ স্বাভাবিক থাকলেও যাত্রী সংখ্যা তুলনামূলক কম।

চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি পরিদর্শক আখতার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আউটগোয়িং ও ইনকামিং পাসপোর্টধারী যাত্রীর সংখ্যা অন্যদিনের তুলনায় কিছুটা কম।”

বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান জানান, হরতালকে কেন্দ্র করে  কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

বন্দর এলাকাসহ শার্শার বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন শার্শা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রহিম।   

হজ নিয়ে মন্তব্যের কারণে আবদুল লতিফ সিদ্দিকীর গ্রেপ্তার দাবিতে সম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে জামায়াতে ইসলামীও সমর্থন দিয়েছে।