সিঙ্গাপুর এয়ারলাইন্স ‘সেরা’

বাংলাদেশে পরিচালিত সব ধরনের বিমান সংস্থার ওপর জরিপ চালিয়ে সিঙ্গাপুর এয়ারলাইন্সকে শীর্ষে রেখেছে পর্যটন বিষয়ক একটি পাক্ষিক পত্রিকা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2014, 05:06 PM
Updated : 19 Oct 2014, 05:06 PM

রোববার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে পর্যটন বিষয়ক পাক্ষিক বাংলাদেশ মনিটর’র ‘সেরা এয়ারলাইন্স ২০১৪’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়।

আর সেরা আভ্যন্তরীণ এয়ারলাইন্স ক্যাটাগরিতে শীর্ষ পুরস্কারটি জিতে নেয় নভো এয়ার। এ সময় জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে হজ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দেয়া হয়েছে স্পেশাল জুরি অ্যাওয়ার্ড।

আয়োজকরা জানান, আকাশপথে নিয়মিত ভ্রমণকারী দুই হাজার ১৪৭ জন যাত্রীর মধ্যে পরিচালিত জরিপের মাধ্যমে শীর্ষ এয়ারলাইন্স সেবাদানকারী সংস্থাটিকে বেছে নেয়া হয়েছে।

বিজয়ী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন বেসামরিক বিমান চলাচলমন্ত্রী রাশেদ খান মেনন।

অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, “প্রতিবছর এভিয়েশন শিল্পের গ্রোথ বাড়ছে। আমরা সঠিকভাবে পরিচালনা করতে পারলে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ ‘এভিয়েশন হাব’ হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।

“আমরা বিমানবন্দর, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের দক্ষতা বৃদ্ধির চেষ্টা করছি। সেই সাথে বিমান বাংলাদেশ যেন অন্যান্য বিদেশি এয়ারলাইন্সগুলোর সাথে প্রতিযোগীতায় টিকতে পারে সেই উদ্যোগও নিচ্ছি।”

বিমানের আভ্যন্তরীণ ফ্লাইট আগামী বছরের মধ্যেই শুরু হবে বলেও জানান মন্ত্রী।

বিমানের গ্রাউন্ড হ্যান্ডলিং সেবার মান বৃদ্ধির জন্য আগামী বছরের মধ্যে ‘যথাযথ’ ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দেন বিমানমন্ত্রী মেনন।

সেরা এয়ারলাইন্স ছাড়াও সেরা দুরপাল্লা এয়ারলাইন্স, সেরা বিজনেস ক্লাস ও সেরা ফ্রিকোয়েন্স ফ্লায়ার প্রোগ্রাম পুরস্কার জিতে নেয় সিঙ্গাপুর এয়ারলাইন্স।

সেরা কার্গো, সেরা ইকোনোমি শ্রেণী এবং সেরা ‘ইনফ্লাইট’ বিনোদনের পুরস্কার পায় এমিরেটস এয়ারলাইন্স।

ব্যাংকক এয়ারওয়েজ সেরা স্বল্পপাল্লার ও মালিন্দ এয়ার লাভ করে সেরা বাজেট এয়ারলাইন্সের খেতাব।

২০০৭ সালে শুরু হওয়া এ পুরস্কার বিতরণে অনুষ্ঠানে এ বছর মোট ১৫ টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়।