ভিয়েতনামে ফ্লাইট চালাতে চান বিমানমন্ত্রী

ঢাকা থেকে ভিয়েতনামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট পরিচালনার আগ্রহ প্রকাশ করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2014, 12:45 PM
Updated : 16 Oct 2014, 12:45 PM

বৃহস্পতিবার সচিবালয়ে ভিয়েতনামের রাষ্ট্রদূত নগুয়েন কোয়ান থোর সঙ্গে এক বৈঠকে তিনি এই আগ্রহ প্রকাশ করেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

মেনন বলেন, “বাংলাদেশ ও ভিয়েতনামের মানুষের চেতনার ঐতিহাসিক মিল রয়েছে। বন্ধুপ্রতীম দেশ দুটির মধ্যে বিরাজমান চমৎকার সম্পর্ক আগামী দিনগুলোতে আরো সুদৃঢ় হবে।”

ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকারের গৃহীত কর্মসূচি তুলে ধরে বিমানমন্ত্রী বলেন, “বাংলাদেশে বিভিন্ন খাতে, বিশেষ করে পর্যটনখাতে লাভজনক বিনিয়োগের অবারিত সুযোগ সৃষ্টি হয়েছে। ভিয়েতনাম এ সুযোগ কাজে লাগাতে পারে।”

বৈঠকে ভিয়েতনামের রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে সরাসরি বিমান চলাচল দুই দেশের বাণিজ্য বিকাশে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, বিশ্বের ৫১টি দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বিষয়ে চুক্তি রয়েছে, যার মধ্যে আছে ভিয়েতনামও।

তবে ঢাকা থেকে ভিয়েতনামে সরাসরি আকাশ পথে যোগাযোগ নেই। ভিয়েতনাম যেতে হয় ব্যাংকক, কুয়ালালামপুর অথবা সিঙ্গাপুর হয়ে।

সাত বছর বন্ধ থাকার পরে গত বছরের ২৯ অগাস্ট ইয়াংগুনে ফ্লাইট শুরু করে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে লোকসানের মুখে পড়ায় ইতোমধ্যে রুটটি বন্ধ করে দেওয়ার চিন্তা-ভাবনা শুরু হয়েছে।