নিটপল্লীর জন্য জমি চায় নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা

নিট পোশাক তৈরি শিল্পের জন্য পল্লী গড়ে তুলতে সরকারি খাস জমি বরাদ্দ দিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জের ৩৩টি ব্যবসায়ী সংগঠন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2014, 12:14 PM
Updated : 2 Oct 2014, 03:22 PM

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এই দাবিতে একটি স্মারকলিপি দেন বিকেএমইএ ও নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সেলিম ওসমান ।

সেলিম ওসমান বলেন, “নারায়ণগঞ্জের বন্দর ও সোনারগাঁও উপজেলায় শান্তিনগর চরে জেগে ওঠা এক হাজার একর সরকারি খাস জমি বরাদ্দ চেয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। ওই জমিতে চার শতাধিক শিল্প কারখানা স্থাপন করা সম্ভব হবে ।"

স্মারকলিপিতে বলা হয়, ১০০০ একর জমির মধ্যে ৫০০ একর জমিতে প্রশস্ত রাস্তা তৈরি করে প্রতি এক একর করে মোট ৪০০টি প্লট ।  ১০০ একর জমিতে ‘সেন্ট্রাল ইফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্লান্ট’ স্থাপন করে  পানি পরিশোধন করা হবে । শ্রমিকদের জন্য ৫০ একর জমিতে ডরমেটরি নির্মাণ, ৫০ একর জমিতে পাওয়ার প্লান্ট, একটি হাসপাতাল ও একটি স্কুল তৈরিসহ নানা প্রকল্প থাকবে।

জমি বরাদ্দ দেওয়া হলে দেশি-বিদেশি উদ্যোক্তারা বিনিয়োগ করবে এবং দেশের অর্থনীতি ইতিবাচক প্রবৃদ্ধি অর্জন করবে।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, এফবিসিসিআইয়ে সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী, বিকেএমইএ সিনিয়র সহ-সভাপতি এইচএম আসলাম সানি, ব্যবসায়ী নেতা মোহাম্মদ হাতেম ও ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশন সভাপতি প্রবীর কুমার সাহা।

এসময় শিল্পায়নের স্বার্থে সব রকম সহায়তার আশ্বাস দিয়ে স্মারকলিপি দ্রুত প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে বলে জানান জেলা প্রশাসক।