ড্রপ কলের ক্ষতিপূরণ দেবে গ্রামীণফোন

নেটওয়ার্কের কারণে ভয়েস কল ড্রপ হলে এবার এক মিনিট ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণ ফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2014, 06:02 PM
Updated : 28 Sept 2014, 06:02 PM

গ্রাহক সংখ্যা পাঁচ কোটিতে পৌঁছানোর মাইলফলক উদযাপন করতেই গ্রাহকদের জন্য অক্টোবর থেকে এই বিশেষ অফার চালুর ঘোষণা দেয়া হচ্ছে বলে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

যদিও গ্রামীণ ফোনের এই বিশেষ সুবিধা চালুর একদিন আগেই ‘মিনিট ব্যাক অন কল ড্রপ’ নামে একই ধরনের একটি সেবা চালু করেছে গ্রামীণ ফোনের অন্যতম প্রতিদ্বন্দ্বী বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর গ্রামীণ ফোন-এর তার সব গ্রাহকের জন্য 'ফ্রি ফেসবুক ব্রাউজিং' সুবিধা চালু করে।

গ্রামীণফোনের সিএমও অ্যালান বঙ্ক বলেন, "আমাদের শক্তিশালী নেটওয়ার্কের ওপর সবাই যেন আস্থা রাখতে পারেন, সেজন্য আমাদের নেটওয়ার্কের আওতায় যেসব গ্রাহক ফোন কল ড্রপের সম্মুখীন হচ্ছেন তাদের সেই ড্রপ হওয়া কলের জন্য ৬০ সেকেন্ড ক্ষতিপূরণ প্রদান করা হবে।

"এটি ঈদ-উল-আযহা উপলক্ষ্যে গ্রাহকদের জন্য একটি বিশেষ উপহার এবং আসন্ন উৎসবের একটি ছোট ইঙ্গিত।”

বিজ্ঞপ্তি বলা হয়, ১ অক্টোবর থেকে শুরু হওয়া এই অফারটি গ্রামীণ ফোনের নেটওয়ার্কের আওতায় সব কলের জন্য প্রযোজ্য। তবে একজন গ্রাহক একদিনে কেবল সর্বোচ্চ ৩০০ সেকেন্ড বা পাঁচ মিনিট এই সুবিধা পাবেন।

এতে বলা হয়, গ্রামীণ ফোনের সব গ্রাহকই এই সুবিধা উপভোগ করতে পারবেন এবং এজন্য কোন নিবন্ধন প্রয়োজন নেই।

ক্ষতিপূরণ করা হলে গ্রামীণফোন একটি এসএমএস-এর মাধ্যমে তা গ্রাহককে জানাবে। পোস্টপেইড গ্রাহকরা তাদের মাসিক বিলের সঙ্গে ক্ষতিপূরণ পাবেন।

১৯৯৭ সালে কার্যক্রম শুরুর পর থেকে গ্রামীণ ফোন দেশের সর্ববৃহৎ নেটওয়ার্ক গড়ে তুলেছে এবং দেশের ৯৯ শতাংশ জনপদ নিজ সেবার আওতায় এনেছে বলে বিজ্ঞপ্তিতে দাবি করে প্রতিষ্ঠানটি।

এতে বলা হয়, তাদের থ্রিজি সেবা দেশের ৬৪টি জেলায় ইতোমধ্যেই চালু হয়েছে।