ইউনাইটেড এয়ারের চেয়ারম্যানের পদত্যাগ

বেসরকারি বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে ইস্তফা দিয়েছেন ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2014, 11:55 AM
Updated : 23 Sept 2014, 05:58 PM

পুঁজিবাজারে নিবন্ধিত কোম্পানি হিসাবে বিষয়টি ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে ইউনাইটেড এয়ার কর্তৃপক্ষ। তবে তার পদত্যাগের কারণ নিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা কোনো কথা বলতে চাননি।

ডিএসইর ওয়েবসাইটে মঙ্গলবার এক নোটিসে বলা হয়, তাসবিরুল আহমেদ চৌধুরী পদতাগ করায় ইউনাইটেড এয়ারওয়েজের নতুন চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে মোহাম্মদ মাহাতাবুর রহমানকে।

আর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন শাহিনুর আলম। অবসরপ্রাপ্ত উইং কমান্ডার ফেরদৌস ইমামকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহীর দায়িত্ব দিয়েছে ইউনাইটেড এয়ার বোর্ড।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ২০০৫ সালে ইউনাইটেড এয়ারওয়েজকে বিমান পরিচালনা করার লাইসেন্স দেয়। তার দুই বছর পর যাত্রী পরিবহন শুরু করে বিমান সংস্থাটি।

বকেয়া পাওনা পরিশোধের জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সম্প্রতি কয়েক দফা সময় বেঁধে দেয় ইউনাইটেড এয়ারওয়েজকে। তারপরও তা পরিশোধ না করায় প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিলেরও হুমকি দেয়া হয়।

ডিএসইর ওয়েবসাইটে আরেক নোটিসে জানানো হয়, গত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে ইউনাইটেড এয়ারওয়েজের পরিচালনা পর্ষদ।