মোবাইল অপারেটরদের বিনিয়োগ বৃদ্ধির আহ্বান

সরকারের পক্ষ থেকে সব ধরণের সুযোগ-সুবিধা দেয়ার আশ্বাস দিয়ে মোবাইল ফোন অপারেটরদের বিনিয়োগ বৃদ্ধির আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2014, 04:00 PM
Updated : 24 August 2014, 04:00 PM

রোববার হোটেল সোনারগাঁওয়ে ‘রিলাইজিং দ্য পোটেনশিয়াল অব মোবাইল ইন বাংলাদেশ’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, “আপনারা বলছেন যে ৫০ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছেন। সেটা কার স্বার্থে করছেন? ব্যবসা আছে বলেই তো বিনিয়োগ করছেন। ৫০ হাজার কেন, সুযোগ থাকলে আপনারা ৫০ লাখ কোটি টাকার বিনিয়োগও করবেন।”

“ব্যবসা না থাকলে তো আপনারা বিনিয়োগ করতেন না। আমরা বিনিয়োগের ক্ষেত্র। আপনারা বিনিয়োগ করুন, আমরা সরকারি ভাবে মোবাইল অপারেটরদের যতটুকু সুযোগ-সুবিধা দেয়া দরকার তা দিতে প্রস্তুত আছি। আমরা তা দেবো।”

মোবাইল অপারেটরদের আশ্বস্ত করে মন্ত্রী বলেন “কোনো কোনো সময় মনে হয় অন্ধকার ঘনিয়ে আসছে, বাংলাদেশের রাজনীতির অবস্থা এই বৃষ্টি এই রোদ। তবে এ নিয়ে দুর্ভাবনার কিছু নেই।”

“আপনারা বাংলাদেশের উন্নয়নের অংশীদার। বাংলাদেশের অর্থনৈতিক ব্যবস্থা বিপর‌্যস্ত হলে আপনাদের ব্যবসাও বিপর‌্যস্ত হবে, বাংলাদেশের রাজনৈতিক অবস্থা বিপর‌্যস্ত হলে ব্যবসায় অস্থিরতা আসবে। অস্থিরতা সৃষ্টিতে যারা অপচেষ্টা চালাচ্ছে তাদের প্রতিহত করা আপনাদেরও দায়িত্ব।”

মজা করে মন্ত্রী বলেন, “আমি যদি ৫টি অপারেটরকে ক্ষিপ্ত করে দেই আর আপনারা যদি দুই-এক ঘন্টা মোবাইল অপারেশন বন্ধ করে দেন, তাহলে দেশে আগুন জ্বলে যাবে।”

“সবার ভাত না পাওয়ার অবস্থা বাংলাদেশে নাই। বিদ্যুৎ না পেলেও চলবে, কিন্তু টেলিফোন যদি সচল না থাকে তাহলে চলবে না। ঘুমাতে যাওয়ার আগে মোবাইল, ঘুম থেকে উঠেও মোবাইল। এটি খুব জরুরি জিনিস হয়ে গেছে।”

“আমি ওই কথা বিশ্বাস করি না যে তথ্য প্রযুক্তির অপব্যবহার হচ্ছে। সব কিছুর ব্যবহার-অপব্যবহার আছে। আমি কোনো নিয়ন্ত্রণে বিশ্বাস করি না, বিশ্বাস করি আত্মনিয়ন্ত্রণে।”

মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটর অব বাংলাদেশ (অ্যামটব) এবং গ্লোবাল সিস্টেম ফর মোবাইল কমিউনিকেশন অ্যাসোসিয়েশন (জিএসএম) যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।

অনুষ্ঠানে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র চেয়ারম্যান সুনীল কান্তি বোস, টেলিযোগাযোগ সচিব ফায়জুর রহমান চৌধুরী ও অ্যামটব চেয়ারম্যান জিয়াদ সাতারা বক্তব্য রাখেন।

কর্মশালায় মোবাইল অপারেটদের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং নিয়ন্ত্রক সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।