২০ সাংবাদিককে পুরস্কার দিল রিহ্যাব

আবাসন শিল্প মালিকদের সংগঠন রিহ্যাব ২০ জন সাংবাদিককে পুরস্কার দিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2014, 02:21 PM
Updated : 23 August 2014, 03:00 PM

শনিবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাংবাদিকদের হাতে ক্রেস্ট ও পুরস্কারের চেক তুলে দেন।

প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়া- দুই ক্যাটাগরিতে ১০ জন করে ২০ জনকে এ পুরস্কার দেয়া হয়।

প্রথম পুরস্কারের মূল্যমান দুই লাখ টাকা। দ্বিতীয় পুরস্কারের মূল্যমান এক লাখ টাকা এবং তৃতীয় পুরস্কার ৭৫ হাজার টাকা। বাকিগুলোর মূল্যমান ৪০ হাজার টাকা করে।

টিভি মিডিয়ায় প্রথম পুরস্কার পেয়েছেন এটিএন নিউজের প্রতিবেদক রেজওয়ান ফয়েজ। দ্বিতীয় সময় টিভির তৌহিদ হোসেন এবং তৃতীয় পুরস্কার পেয়েছেন চ্যানেল আই’র শারমীন আজাদ।

প্রিন্ট মিডিয়ায় প্রথম পুরস্কার পেয়েছেন কালের কণ্ঠের প্রতিবেদক আপেল মাহমুদ। দ্বিতীয় সমকালের আলতাব হোসেন। তৃতীয় পুরস্কার পেয়েছেন দুজন- ডেইলি স্টারের সুমন সাহা এবং আমাদের সময়ের দুলাল হোসেন মৃধা।

বাকি ১৩ জন প্রত্যেককে ৪০ হাজার টাকা করে পেয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন, সহ-সভাপতি রবিউল হক, লিয়াকত আলী ভূইয়া এবং সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আবাসন শিল্পমালিক ও গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী ইনু বলেন, “সবাইকে সতর্ক হতে হবে। আবাসন শিল্প মালিকরা সততার সঙ্গে ব্যবসা করবেন। আর আবাসন মালিকদের সাহায্য করার জন্য গণমাধ্যমকর্মীদেরও সঠিক সংবাদ পরিবেশন করতে হবে।”

রিহ্যাব সভাপতি শামসুল আলামিন বলেন, অবাসন শিল্পের বিস্তার ও উন্নয়নে জন্য সাংবাদিকদের প্রতি বছর এ পুরস্কার দেয়া হয়।

তিন জন অভিজ্ঞ সাংবাদিকের সমন্বয়ে গঠিত জুরি বোর্ড প্রকাশিত এবং প্রচারিত সংবাদের ভিত্তিতে ‘রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরষ্কার-২০১৩’ এর প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিজয়ীর নাম চূড়ান্ত করা হয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়।