রাজধানীতে ফার্নিচার মেলা শুরু

‘আমার দেশ আমার আশা, দেশীয় ফার্নিচারে সাজাব বাসা’ শ্লোগান নিয়ে রাজধানীতে শুরু হয়েছে আসবাব পণ্যের মেলা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2014, 05:24 PM
Updated : 15 April 2014, 05:27 PM

মঙ্গলবার বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ  দিনব্যাপী ১২ তম জাতীয় ফার্নিচার মেলার উদ্বোধন করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি (বিএফআইওএ) আয়োজিত মেলায় দেশের ৫৫টি ফার্নিচার উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রপ্তানী উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস-চেয়ারম্যান শুভাশীষ বসু। অনষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির সভাপতি সেলিম এইচ রহমান।

কাজী আকরাম উদ্দীন আহমেদ বলেন, “বিশ্ব বাজারে ফার্নিচার শিল্পকে এগিয়ে নিতে এখাতে উন্নত প্রযুক্তি ও আধুনিক ডিজাইনের সংমিশ্রণ দরার। এজন্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে এ বিষয়ক উন্নত সিলেবাস যোগ করতে হবে।”

শুভাশীষ বসু বলেন, “আন্তর্জাতিক বাজারে এই শিল্পের সফলতার জন্য কারিগরি জ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের উপর বিশেষ গুরুত্ব দিতে হবে। বিদেশে ফার্নিচার রপ্তানির অপার সম্ভাবনা রয়েছে।”

সেলিম এইচ রহমান বলেন, “জাতীয় ফার্নিচার মেলার প্রধান উদ্দেশ্য দেশীয় ফার্নিচারের প্রচার এবং দেশি ও বিদেশি ক্রেতাদের ফার্নিচার পণ্যের গুণগত মান ও এর আর্ন্তজাতিক মান সম্পর্কে অবহিত করা।”

অনুষ্ঠানে মেলা কমিটির আহ্বায়ক শেখ আব্দুল আউয়াল, সংগঠনের মহাসচিব ইলিয়াস সরকার, সাংগঠনিক সম্পাদক এ করিম মজুমদার।

পাঁচ দিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।