আইওটি নিতে ডাটাসফটের সঙ্গে জাপানি কোম্পানির চুক্তি

জাপানের আবাসন কোম্পানি স্মার্ট লাইফকে আইওটি (ইন্টারনেট অব থিংস) টেকনোলজি সরবরাহ করতে যাচ্ছে বাংলাদেশি আইটি কোম্পানি ডাটাসফট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 08:19 AM
Updated : 22 Sept 2017, 08:19 AM

ডাটাসফটের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ লক্ষ্যে ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড ও স্মার্ট লাইফ কোম্পানি লিমিটেডের মধ্যে গত ১৭ সেপ্টেম্বর একটি সমঝোতা চুক্তি হয়েছে।

এতে বলা হয়, ‘স্মার্ট লিভিং ইন স্মার্ট লাইফ অ্যাপার্টমেন্টস পাওয়ারড বাই ডাটাসফট’ এই স্লোগানকে সামনে রেখে রাজধানীর একটি হোটেলে এ দ্বিপাক্ষিক চুক্তি হয়।

ডাটাসফটের পক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব জামান এবং স্মার্ট লাইফের পরিচালক বুনতা মাবুচি চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বেসিস সভাপতি মোস্তফা জব্বার এবং আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক উপস্থিত ছিলেন।

স্মার্ট লাইফের ব্যবস্থাপনায় জাপানের টোকিও শহরে প্রায় ১০ হাজার অ্যাপার্টমেন্ট রয়েছে। আইওটি টেকনোলজির মাধ্যমে অত্যাধুনিক এসব অ্যাপার্টমেন্টের বাসিন্দাদের জীবনযাত্রা সহজ, সাশ্রয়ী, নিরাপদ ও আরামদায়ক করে তুলতে কাজ করবে ডাটাসফট।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, “এই চুক্তির মাধ্যমে বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি খাতে এক ঐতিহাসিক সাফল্য অর্জিত হল। বৈশ্বিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জল হল।”