রাজধানীতে বসেছে মালয়েশিয়ার পণ্য ও সেবার প্রদর্শনী

মালয়েশিয়ায় তৈরি পণ্য ও সেবা সম্পর্কে আরও ভালো ধারণা দিতে ঢাকায় শুরু হয়েছে ‘৫ম শোকেস মালয়েশিয়া ২০১৭’ শীর্ষক প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2017, 11:39 AM
Updated : 21 Sept 2017, 12:18 PM

বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির পুষ্পগুচ্ছ হল-২ এ বৃহস্পতিবার প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।  

বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত তিনদিনের এই আয়োজনে ৬০টি ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় একশজন উদ্যোক্তা অংশ নিচ্ছেন বলে জানিয়েছে প্রদর্শনী কর্তৃপক্ষ।

উদ্বোধনী বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, “বাংলাদেশ ও মালয়েশিয়ার সম্পর্কের বৈচিত্র্য একটি প্রাকৃতিক প্রক্রিয়ায় পরিণত হয়েছে। বর্তমানে যখন ব্যবসায়িক মন্দাভাব ধীরে ধীরে কেটে যাচ্ছে। অর্থনৈতিক সম্পর্ক আরও ভালো করতে এই দুই দেশকে আরও একসাথে কাজ করতে হবে।”

তিনি বলেন, “পঞ্চম শোকেস মালয়েশিয়া ২০১৭’ বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দৃঢ় বাণিজ্যিক ও ব্যবসায়িক সম্পর্কের প্রমাণ। আমি নিশ্চিত, দ্বিপক্ষীয় বাণিজ্য এবং বিনিয়োগের মাধ্যমে বর্তমান অবস্থা থেকে অনেক উপরে উঠতে পারবে দুই দেশ।”

প্রদর্শনীতে মালয়েশিয়ার শিক্ষা প্রতিষ্ঠান, সেবা প্রতিষ্ঠান, টেলিযোগাযোগ, ব্যাংক, বিমা, তথ্যপ্রযুক্তি, পর্যটন, স্বাস্থ্য ও চিকিৎসা সেবাসংশ্লিষ্ট প্রতিষ্ঠান, পণ্য রপ্তানি ও প্রস্তুতকারক বিভিন্ন ৬০টি স্টল রয়েছে।

জনসাধারণের জন্য উন্মুক্ত এই মেলা চলবে শনিবার রাত ৮টা পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার ইদহাম জুহরি মোহামেদ ইউনুস, বিএমসিসিআই সভাপতি আলমগীর জলিল, প্রদর্শনীর আয়োজক কমিটির সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন, পরিচালক সাব্বির আহমেদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।