বাংলাদেশের বন্যাদুর্গতের পাশে মারসি মালয়েশিয়া

মালয়শিয়ার’র আন্তর্জাতিক সহায়তা সংস্থা, মারসি মালয়েশিয়া বাংলাদেশের বন্যাদুর্গত মানুষদের সাহায্যে দুই সপ্তাহের কার্যক্রম শেষ করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2017, 05:40 PM
Updated : 12 Sept 2017, 05:40 PM

মোবাইল ফোন অপারেটর রবি মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকা কমিউনিটি হাসপাতালের সমন্বয়ে মারসি মালয়েশিয়া সুনামগঞ্জ, মাওয়া ও সিরাজগঞ্জ অঞ্চলে ৮ হাজার ৬০০ ব্যক্তির মধ্যে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং সাধারণ ওষুধপত্র সরবরাহ করেছে।  

মারসি মালয়শিয়া এবং ঢাকা কমিউনিটি হাসপাতাল বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সাথে একযোগে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেছে।

মারসি মালয়শিয়া থেকে তিন সদস্যের দলটির নেতৃত্বে ছিলেন প্রতিষ্ঠানটির মধ্যপ্রাচ্য, ইউরোপ এবং উত্তর আমেরিকা অঞ্চলের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহাম্মদ আবদুল্লাহ আবদ ওয়াহাব ইসারি।

এছাড়া মালয়েশিয়ার সরকারি চিকিৎসক ডঃ সোহ ইহ হারং এবং উদ্যোক্তা ভিভেগানন্থন রাজানগাম লজিস্টিক সহায়তার জন্য সেচ্ছাসেবক হিসেবে যোগদান করেন । 

বাংলাদেশে বন্যা পরিস্থিতির অবনতির পরিপ্রেক্ষিতে মারসি মালয়শিয়া সম্প্রতি "বাংলাদেশ রিলিফ ফান্ড" নামে সাহায্যের আহবান জানায়। এই আহবানে মালয়শিয়ায় বসবাসরত অনেক প্রবাসী বাংলাদেশীর পাশাপাশি মালয়শিয়ান নাগরিকরাও সাড়া দিয়েছে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড’র- মূল প্রতিষ্ঠান আজিয়াটা গ্রুপ বারহাদ এই তহবিলে ৪০ হাজার মালয়শিয়ান মুদ্রা সহায়তা দিয়েছে।

এছাড়াও আজিয়াটার সহযোগি প্রতিষ্ঠান ইডটেকো গ্রুপ ১০ হাজার মালয়শিয়ান মূদ্রা দিয়েছে। ইডটকো বাংলাদেশ বর্তমানে টেলিযোগাযোগ অবকাঠামোভিত্তিক প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশে কাজ করছে।