আইডিআরএ’র নতুন চেয়ারম্যান শফিকুর রহমান

সাবেক সচিব শফিকুর রহমান পাটোয়ারিকে বীমা কোম্পানিগুলোর নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2017, 05:52 PM
Updated : 22 August 2017, 05:52 PM

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ মঙ্গলবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, ২২ অগাস্ট থেকে আগামী তিন বছরের জন্য শফিকুর রহমান পাটোয়ারি এই দায়িত্ব পালন করবেন।

শফিকুর রহমান বিসিএস (শুল্ক ও আবগারি ক্যাডার) ১৯৮২ সালের কর্মকর্তা। ২০০১ সাল পর্যন্ত শুল্ক ও আবগারি বিভাগের বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে তিনি সরকারের উপসচিব হিসাবে পদোন্নতি পেয়ে অর্থ মন্ত্রণালয়ে যোগ দেন। পরবর্তীতে একই শাখায় যুগ্মসচিব, অতিরিক্ত সচিব হিসাবেও দায়িত্ব পালন করেন।

২০১০ সালে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গঠিত হলে তিনি নতুন বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে সচিব হিসাবে ২০১২ সাল পর্যন্ত এ বিভাগে দায়িত্ব পালন করেন।

তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব হিসাবেও প্রায় দুই বছর দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩৩ বছর সরকারের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন সাবেক এই আমলা। ২০১৫ সালের ৩১ অগাস্ট তিনি অবসরে যান।

দীর্ঘ কর্মজীবনে বিভিন্ন সময়ে পাটোয়ারি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির চেয়ারম্যান, কর্মসংস্থান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংক, সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশন, জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা পর্ষদের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন।