শক্তিশালী ফোর-জি নেটওয়ার্ক প্রস্তুতিতে বাংলালিংক

ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক উন্নত ও আধুনিক ফোর-জি নেটওয়ার্ক স্থাপনের মাধ্যমে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা পৌঁছে দিতে প্রস্তুতি নিচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2017, 01:08 PM
Updated : 22 August 2017, 01:08 PM

মঙ্গলবার অপারেটরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সম্প্রতি ঢাকা সফরকালে এক সংবাদ সম্মেলনে ভিওনের সিইও জন ইভস্‌ সার্লিয়ার আগামী তিন বছরে বাংলাদেশে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করার ইচ্ছা প্রকাশ করেছেন, যার প্রায় অর্ধেক ব্যয় হবে শুধু নেটওয়ার্ক উন্নয়নের জন্য।

গ্রাহক সেবা ও বাংলাদেশ সরকারের ডিজিটাল ভিশনকে সামনে রেখে বাংলালিংক একটি শক্তিশালী ফোর-জি নেটওয়ার্ক চালু করতে প্রস্তুত রয়েছে জানিয়ে অপারেটরটি জানায়, গত বছর বাংলালিংকের নেটওয়ার্কে ফোর-জি সেবার পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়।

নেটওয়ার্ক আধুনিকীকরণের জন্য অভিনব উদ্যোগ নেওয়া এবং সম্প্রতি সিমগুলোকে ফোর-জিতে রূপান্তর করার প্রক্রিয়া শুরু হয়েছে। বর্তমানে ৯০ শতাংশর বেশি সাইট থ্রি-জি কাভারেজের আওতায় আনা হয়েছে এবং এই বছরের মধ্যে বাকি অংশেরও উন্নয়ন ঘটানো হবে। 

বাংলালিংকের চিফ টেকনোলজি অফিসার পিয়েরে বউট্রস ওবেইদ বলেন, “ডিজিটাল সেবা দেওয়ার মাধ্যমে ভবিষ্যতের দ্বার উন্মোচিত হবে এবং ফোর-জি প্রযুক্তি আমাদেরকে এই সার্ভিস দিতে সক্ষম করে তুলবে। সবার জন্য সার্বিকভাবে ডিজিটাল জীবনযাপন নিশ্চিত করার জন্য সর্বোৎকৃষ্ট ফোর-জি নেটওয়ার্ক দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।”

বাংলালিংক বাংলাদেশের অন্যতম শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান, যার রয়েছে তিন কোটি ২০ লাখের বেশি গ্রাহক। এটি নেদারল্যান্ডভিত্তিক কোম্পানি ভিওন লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান।