স্বল্প সময়ে বঙ্গবন্ধুর অগ্রগতি বিরল: বিদ্যুৎ উপদেষ্টা

স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও ভূমিকা ‘বিশ্বে বিরল’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 08:31 PM
Updated : 20 August 2017, 09:15 PM

রোববার বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় জ্বালানি উপদেষ্টা বলেন, অতি স্বল্প সময়ে বঙ্গবন্ধু যে অগ্রগতি করেছিলেন তা ‘অতি বিরল’।

‘যুদ্ধবিধ্বস্ত একটি দেশের শরণার্থী, খাদ্য ও বস্ত্রসহ হাজারো সমস্যা মোকাবেলা করে অতি দ্রুত সময়ে পুনর্গঠন করেছিলেন। পাকিস্তানি দোসররা বাংলাদেশের অগ্রগতি সহ্য করতে না পেরে এবং পরাজয়ের বদলায় হন্যে হয়ে বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের অগ্রগতি ব্যাহত করেছিল।”

একই অনুষ্ঠানে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, “বঙ্গবন্ধু আমাদের অনুপ্রেরণা, দৃঢ়-দীপ্ত প্রত্যয়ে কাজ করার প্রতিনিয়ত উৎসাহ। বঙ্গবন্ধুর নৃশংস হত্যার মাধ্যমে যারা দেশকে পিছিয়ে দিয়েছে, তাদের মুখোশ উন্মোচন করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা প্রয়োজন।”

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য মো. জহুরুল হক আলোচনায় সভাপতিত্ব করেন।

অন্যদের মধ্যে বিদ্যুৎ সচিব আহমেদ কায়কাউস, পিডিবি চেয়ারম্যান খালেদ মাহমুদ, পিডিবির সিবিএ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মিয়া আলোচনায় অংশ নেন।