নভেম্বরে ডেনিম এক্সপোর সপ্তম আসর

দেশে ডেনিমপণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী ‘বাংলাদেশ ডেনিম এক্সপো’র সপ্তর আসর বসছে আগামী নভেম্বরে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2017, 03:25 PM
Updated : 20 August 2017, 03:25 PM

রোববার আয়োজক প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৮ ও ৯ নভেম্বর ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হবে জিন্সপণ্যের এই প্রদর্শনী।

ক্রেতা এবং ভোক্তার কাছে পোশাক উৎপাদন স্থান ও প্রক্রিয়া যথাযথভাবে তুলে ধরার মাধ্যমে সাপ্লাই চেইনের স্বচ্ছতা আনার উপর গুরুত্ব দেওয়া হবে এবারের প্রদর্শনীতে।

প্রদর্শনীতে ভিন্নধর্মী প্রতিষ্ঠানগুলো তাদের উৎপাদিত শীর্ষ পণ্য এবং এক্সপোর থিমের উপর ভিত্তি করে তাদের কার্যক্রম প্রদর্শন করবে, যা সম্পূর্ণ ডেনিম সরবাহকারী চেইনকে প্রতিনিধিত্ব করবে।

বিশ্বের বিভিন্ন দেশের মোট ৫৮ জন প্রদর্শনকারী ইতোমধ্যে বাংলাদেশ ডেনিম এক্সপোর সপ্তম আসরে অংশগ্রহণ নিশ্চিত করেছে।

বাংলাদেশের পোশাক রপ্তানির দিক থেকে শীর্ষ চারটি প্রতিষ্ঠান প্যাসিফিক জিন্স, অনন্ত, বিটপি এবং ডেকো ডেনিম এক্সপোতে অংশ নেবে।

বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও সিইও মো. মোস্তাফিজ উদ্দিন বলেন, “বিশ্বের বিভিন্ন দেশের ডেনিম প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহের মিলন মেলা হিসেবে গড়ার মাধ্যমে বাংলাদেশকে ডেনিমের একটি আকর্ষণীয় আন্তর্জাতিক কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠা করাই বাংলাদেশ ডেনিম এক্সপোর অন্যতম লক্ষ্য।

“দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি সম্পূর্ণ ডেনিম ভ্যালু চেইনের জন্য অধিকতর সুযোগ সৃষ্টি করা এবং ব্যবসার নতুন দিগন্ত উন্মোচন করাও এ মেলা আয়োজনের উদ্দেশ্য।”

তিনি আরও বলেন, “বিশ্বে যেখানে নৈতিকতা ও দায়িত্ববোধ প্রশ্নবিদ্ধ, সেখানে পণ্য উৎপাদনের ইতিহাস এবং উৎস হচ্ছে প্রধান বিবেচ্য বিষয়। স্বচ্ছতা বলতে আরও বোঝায় শ্রমিকের অধিকার ও কল্যাণের বিষয়টি নজরদারি ও দায়িত্বশীলতার আওতায় নিয়ে আসা।”