২৩-২৪ অগাস্ট ঢাকায় খাদ্য নিরাপত্তা বিষয়ক সম্মেলন

দেশে খাদ্য নিরাপত্তা গড়ে তোলা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষ্যে রাজধানীতে একটি সম্মেলন শুরু হতে যাচ্ছে।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2017, 03:56 PM
Updated : 19 August 2017, 03:56 PM

আগামী ২৩ ও ২৪ অগাস্ট হোটেল সোনারগাঁওয়ে ‘বাংলাদেশ ফুড সেফটি কনফারেন্স ২০১৭’ নামে অনুষ্ঠেয় এ সম্মেলনের বিস্তারিত তথ্য শনিবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

সম্মেলনে খাদ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ‘গঠনমূলক’ আলোচনা হবে বলে সম্মেলনের আয়োজক মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) জানায়।

‘ভোক্তা অধিকার সংরক্ষণ: সকলের সম্মিলিত দায়িত্ব’ প্রতিপাদ্য নিয়ে শুরু হতে যাওয়া এ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর প্রধান অতিথি থাকার কথা রয়েছে।বিশেষ অতিথি থাকবেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) এবং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই), বাংলাদেশ ফুড সেফটি অথরিটি (বিএফএসএ), খাদ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউট (বিএসটিআই) এ সম্মেলনের সম্মিলিত আয়োজক।

এমসিসিআই মহাসচিব ফারুক আহমেদ, বাংলাদেশ ফুড সেফটি অথরিটির চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, বিএসটিআই পরিচালক এএনএম আসাদুজ্জামান এবং এফআইসিসিআই প্রেসিডেন্ট রূপালী চৌধুরী সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

এমসিসিআই মহাসচিব ফারুক আহমেদ বলেন, “খাদ্য নিরাপত্তা গড়ে তুলতে আমাদের যাত্রায় এই সম্মেলন বড় ধরনের সহায়তা করবে।

“খাদ্যের নিরাপত্তা বিষয়টি সুস্বাস্থ্যের জন্য অত্যাবশ্যক। ভোক্তাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। কিন্তু এই প্রচেষ্টায় তখনই সফল হব, যখন আমরা খাদ্য উৎপাদনকারী থেকে শুরু করে রেগুলেটর এবং সবশেষে ভোক্তা পর্যন্ত প্রত্যেকটি স্তরে সচেতনতা গড়ে তুলতে সক্ষম হব।”

আসন্ন সম্মেলন এই যাত্রা শুরুর পথে ‘অসাধারণ’ একটি পদক্ষেপ বলেও মন্তব্য করেন ফারুক আহমেদ।