‘টেকনো’র স্মার্টফোন বাজারে

মৃদু আলোতে উজ্বল ছবি নিশ্চিত করতে ‘পিক্সেল এক্স ইমেজ প্রসেসিং’ প্রযুক্তি নিয়ে বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করল ‘টেকনো’ ব্র্যান্ডের স্মার্টফোন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2017, 02:52 PM
Updated : 17 July 2017, 02:52 PM

সোমবার ঢাকার সোনারগাঁও হোটেলে আন্তর্জাতিক এই স্মার্টফোন ব্র্যান্ডকে বাজারে নিয়ে আসার ঘোষণা দেয় ট্রানশান বাংলাদেশ লিমিটেড।

ট্রানশান বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট আরিফ চৌধুরী এবং সিইও রেজওয়ানুল হক অনুষ্ঠানে ৫টি মডেলের টেকনো স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দেন।

টেকনো মোবাইল হ্যান্ডসেট উৎপাদনকারী প্রতিষ্ঠান হল চীনের ট্রানশান হোল্ডিংস।

রেজওয়ানুল হক জানান, টেকনো ব্র্যান্ডের আইথ্রি, আই সেভেন, ক্যামন সিএক্স এয়ার, ডব্লউ এক্স থ্রি ও ডব্লউ এক্স ফোর মডেলের হ্যান্ডসেটগুলোর দাম হবে ছয় থেকে ২০ হাজার টাকার মধ্যে।

ক্যামন ও আই সিরিজের স্মার্টফোনগুলোতে সেলফিতে ভিন্নমাত্রা যুক্ত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, “পিক্সেলএক্স ইমেজ প্রসেসিং প্রযুক্তি ব্যবহারের ফলে মৃদু আলোতেও ব্যবহারকারীরা পাবেন অধিকতর উজ্বল ছবি।”

গ্রাহকদের চিন্তামুক্ত রাখতে ‘টেকনো’ স্মার্টফোনে থাকছে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং ১৩ মাস ব্র্যান্ড ওয়ারেন্টি।

রেজওয়ানুল বলেন, “টেকনো’ বর্তমানে ৫৮টি দেশে বিক্রি হচ্ছে। আফ্রিকায় এ ব্র্যান্ড বিক্রির দিক দিয়ে শীর্ষে রয়েছে।”

হ্যান্ডসেটের বিক্রয়োত্তর সেবা দিতে ইতোমধ্যে ট্রানশান বাংলাদেশ ১৭টি সার্ভিস সেন্টার করেছে এবং চলতি বছরেই এর সংখ্যা ৩৩টিতে দাঁড়াবে বলে জানান রেজওয়ানুল।

আরিফ চৌধুরী বলেন, “দ্রুত বর্ধনশীল বাজারগুলোর মধ্যে বাংলাদেশ আমাদের জন্য অপেক্ষাকৃত গুরুত্বপূর্ণ। আমার বহুমাত্রিক ব্র্যান্ড কৌশল অনুসরণ করি এবং ক্রেতার চাহিদা ও ক্রয়ক্ষমতা অনুযায়ী পণ্য দিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

টেকনো মোবাইলের জেনারেল ম্যানেজার স্টিফেন হা-ও অনুষ্ঠানে ছিলেন।

বাজারে ক্যামন সিএক্স এয়ার ১১ হাজার ৯৯০ টাকা, আই সেভেন ১৯ হাজার ৯৯০ টাকা, আইথ্রি ১০ হাজার ৬৯০, ডব্লউ এক্স থ্রি ৬ হাজার ১৯০ এবং ডব্লউ এক্স ফোর ৮ হাজার ১৯০ টাকায় পাওয়া যাচ্ছে বলে অনুষ্ঠানে জানানো হয়।