পোশাকের ‘নিজস্ব ব্র্যান্ড’ গড়তে কর্মশালা

দেশের পোশাক শিল্পের উন্নয়ন এবং পোশাকের ‘স্বদেশি ব্র্যান্ডের’ বিকাশ নিয়ে একটি কর্মশালা হতে যাচ্ছে চলতি মাসের শেষ সপ্তাহে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2017, 01:53 PM
Updated : 14 July 2017, 01:53 PM

বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই) আয়োজিত এই কর্মশালা আগামী ২৯ জুলাই ঢাকায় অনুষ্ঠিত হবে বলে শুক্রবার প্রতিষ্ঠানটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, আগ্রহী কারখানা মালিকরা নিবন্ধনের মাধ্যমে কর্মশালায় অংশ নিতে পারবেন।

পোশাক শিল্পে ‘নিজস্ব ব্র্যান্ড’ তৈরি এবং ইউরোপ ও আমেরিকার ভোক্তাদের সঙ্গে সরাসরি যোগাযোগের পদ্ধতি ও কৌশল নিয়ে এই কর্মশালার প্রশিক্ষকরা কথা বলবেন।

বিএই-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজ উদ্দিন বলেন, এ কর্মশালায় অংশ নিয়ে একজন উদ্যোক্তা সারা বিশ্বের বিখ্যাত ব্র্যান্ড ও স্বতন্ত্র নকশা সম্পর্কে ধারণা পাবেন।

“বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পোশাক রপ্তানিকারক দেশ। জারা, এইচঅ্যান্ডএম, মার্কস ও গ্যাপের মত বিশ্বের নামীদামী সব পোশাক বিক্রয়কারী প্রতিষ্ঠানের জন্য মানসম্মত পোশাক উৎপাদনকারী দেশ হিসেবে বাংলাদেশের সুখ্যাতি রয়েছে। তা সত্ত্বেও বাংলাদেশে এখনও বিশ্বমানের ভাল ব্র্যান্ড গড়ে উঠেনি।”

এসব দিক বিবেচনা করে উদ্যোক্তাদের নিজস্ব ব্র্যান্ড তৈরির ‘স্বপ্ন বাস্তবায়নে’ বিএই এই কর্মশালার আয়োজন করছে বলে জানান মোস্তাফিজ।