‘মি. বেকারস’কে পাঁচ লাখ টাকা জরিমানা

কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে শুকনো খাবার বানানো এবং পঁচা-বাসী কেক রাখায় রাজধানীর উত্তরার ‘মি. বেকারস’কে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2017, 05:12 PM
Updated : 15 June 2017, 05:46 PM

রোজা উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের সহায়তায় সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বিএসটিআইয়ের বিশেষ অভিযানে এই জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে বিএসটিআই প্রতিনিধি দল মহানগরীর তুরাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

“অভিযানে উত্তরা এলাকায় মি. বেকারস-এর কারখানা পরিদর্শন করে বিএসটিআইর সিএম লাইসেন্সবিহীন ঘি বিস্কুট, টোস্ট বিস্কুট উৎপাদন ও বিক্রি বিতরণ করায় দুই লাখ টাকা এবং মেয়াদোত্তীর্ণ ও পঁচা বাসী কেক সংরক্ষণের দায়ে তিন লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।”

এদিকে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বে অপর এক অভিযানে মালিবাগ এলাকায় মেয়াদ উত্তীর্ণ খাবারের সন্ধান পায় বিএসটিআই প্রতিনিধিরা। সেখানেও কয়েকটি খাবারের দোকানকে জরিমানা করা হয়। 

বিজ্ঞপ্তির তথ্য মতে, অভিযানে মালিবাগ চৌধুরীপাড়ার আল এ্যারাবিয়ান সুইটস অ্যান্ড বেকারীর কেকে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ৫০ হাজার টাকা এবং লাইসেন্স ছাড়া দই উৎপাদন ও বিক্রির দায়ে পুষ্টি ডেইরি অ্যান্ড বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া বিএসটিআই ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় দিনের অপর এক অভিযানে মাতুয়াইলের লাকী সেমাই ফ্যাক্টরীকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ভার্মিসিলি ও লাচ্ছা সেমাই উৎপাদনের দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়।

মাতুয়াইলের অভিযানে বিএসটিআইর ফিল্ড অফিসার মো. মাজহারুল ইসলাম এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. আব্দুল বাতেন উপস্থিত ছিলেন।