এফবিসিসিআই প্রতিনিধিদলের চীন যাত্রা

দ্বাদশ চায়না-দক্ষিণ এশিয়া বিজনেস ফোরামে অংশ নিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) একটি প্রতিনিধিদল চীন গেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2017, 03:25 PM
Updated : 11 June 2017, 03:25 PM

ব্যবাসায়ীদের শীর্ষ এই সংগঠনের প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে নয় সদস্যের প্রতিনিধিদলটি রোববার চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে বলে সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

চায়না কাউন্সিল ফর দ্য প্রোমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি) এবং ইউনান সাব কাউন্সিল  সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআই) ও ইউনান প্রাদেশিক সরকারের সহায়তায় এ ফোরাম আয়োজন করা হয়েছে।

ফোরামের এ বছরের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘চ্যালেঞ্জিং সুযোগসমূহ- কর্মসংস্থান সৃষ্টি ও বিনিয়োগ  উদ্ভাবন’।

ফোরামে  চীন ও দক্ষিণ এশিয়ার মধ্যে এসএমই খাতে সহযোগিতা, ব্যবসায়ী সংগঠনগুলোর মধ্যে সহযোগিতা এবং ‘তরুণ উদ্যোক্তা’ ইত্যাদি বিষয়ে আলোচনা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এফবিসিসিআই প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম সোমবারই উদ্বোধনী অনুষ্ঠানে ‘কর্মসংস্থান সৃষ্টি ও বিনিয়োগ উদ্ভাবন’ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন। প্রতিনিধিদল  বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ নিয়ে আলোচনায়ও অংশ নেবে।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- মো. শফিকুল  ইসলাম, মো. তাজুল ইসলাম, মোয়াম্মির হোসেন চৌধুরী, রিয়াদ খান, আজাহার মাহমুদ পিন্টু, সানজিদ ইসলাম, মো. রেজোয়ান ও মোজাহিদ আলি।

আগামী  ১৪ জুন প্রতিনিধিদলের ঢাকায় ফেরার কথা রয়েছে।