রোজায় ওয়ালটন টিভির বিক্রি বেড়েছে

রোজায় ওয়ালটনের বিভিন্ন মডেলের টিভির বিক্রি বেড়েছে বলে কোম্পানিটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2017, 01:20 PM
Updated : 29 May 2017, 01:20 PM

ওয়ালটনের বিপণন বিভাগের নির্বাহী পরিচালক এমদাদুল হক সরকার জানান, গত বছরের তুলনায় এবারের রমজানে ৪০-৫০ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিগত কয়েক দিনের বিক্রির ধারা থেকে টার্গেটের চেয়েও বেশি বিক্রির আশা করা হচ্ছে।

বিপণন বিভাগের প্রধান আব্দুল বারি জানান, ঈদকে কেন্দ্র করে ৩২ ইঞ্চির নতুন ৬টি মডেলের এলইডি টিভি এনেছে ওয়ালটন। এর বাইরে বাজারে ব্যাপক চাহিদার কারণে ২৪ ও ৩২ ইঞ্চি এলইডি টিভির উৎপাদন বাড়ানো হয়েছে। বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে ১৯ ইঞ্চি থেকে শুরু করে ৫৫ ইঞ্চি পর্যন্ত ৬৬টি মডেলের এলইডি টিভি। এর মধ্যে আছে ৩২ থেকে ৫৫ ইঞ্চি পর্যন্ত ৮ মডেলের স্মার্ট টিভি।

ওয়ালটনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৯ ইঞ্চি এলইডি টিভি ৮ হাজার ৯৯০ টাকায়, ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন ১৩ হাজার ৭০০ টাকায়, ২৮ ইঞ্চি এলইডি টিভি ১৬ হাজার ৯০০ টাকায়, ৩২ ইঞ্চি এলইডি টিভি ১৮ হাজার ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। ২৩ হাজার ৯০০ টাকায় বিক্রি হচ্ছে ৩২ ইঞ্চি স্মার্ট টিভি।

বর্তমানে ওয়ালটন কারখানায় বার্ষিক ১.৩ মিলিয়ন এলইডি টেলিভিশন তৈরি হচ্ছে। এ বছরের মধ্যেই বার্ষিক উৎপাদন ২ মিলিয়নে উন্নীত করার জন্য সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে।

ওয়ালটন টেলিভিশন সোর্সিং ইঞ্জিনিয়ারিং বিভাগের এডিশনাল ডিরেক্টর মোস্তফা নাহিদ হোসেন বলেন, ক্রেতাদের চাহিদা ও আগ্রহ অনুযায়ী নিত্য নতুন প্রযুক্তি, বিভিন্ন কালার ও ডিজাইনের ওয়ালটন এলইডি টিভি বাজারে সরবরাহ করা হচ্ছে। ব্যাপক বিনিয়োগ করে আধুনিকায়ন করা হয়েছে ওয়ালটন টিভি কারখানার। দেশেই বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে আন্তর্জাতিকমান সম্পন্ন এলইডি টেলিভিশন প্রস্তুত হচ্ছে। এছাড়াও বসানো হয়েছে জার্মান প্রযুক্তির এলজিপি-এলডিপি প্রস্তুতকারক মেশিন; যা এলইডি টিভির পিকচার কোয়ালিটি করবে আরো উন্নত।