রিজেন্টের বহরে নতুন উড়োজাহাজ

বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজের বহরে যুক্ত হয়েছে নতুন একটি বোয়িং বিমান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 09:29 AM
Updated : 28 May 2017, 09:29 AM

শনিবার চীনের সাংহাই থেকে ঢাকার শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে বোয়িং ৭৩৭-৮০০ মডেলের বিমানটি এসে পৌঁছায়।

এসময় রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা অবসরপ্রাপ্ত লে. জেনারেল এম ফজলে আকবর, পরিচালক (অপারেশন) ক্যাপ্টেন রফিকুর রহমান, প্রধান কর্মাশিয়াল অফিসার আকতার ইউ আহমেদ, পরিচালক  (প্রশাসন) আমিনুল ইসলাম, পরিচালক (প্রকৌশল) ডিলেন মারভেন, চিফ ফিন্যান্স অফিসার আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

এ নিয়ে রিজেন্টের বহরে বিমানের সংখ্যা দাঁড়ালো সাতটিতে। এর মধ্যে পাঁচটি বোয়িং ও দুটি ড্যাশ বিমান।

রিজেন্ট এয়ারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৮৩ আসনের এই উড়োজাহাজে কোনো বিজনেস ক্লাস রাখা হয়নি। ১৫টি প্রিমিয়াম ইকোনমি এবং ১৬৮টি সাধারণ ইকোনমি আসন রয়েছে এতে। ।

আসন বিন্যাস ও পরিসরের জন্য এই উড়োজাহাজে ভ্রমণ বেশ আরামদায়ক হবে বলে সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রিজেন্ট এয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা ফজলে আকবর বলেন, আন্তর্জাতিক গন্তব্যে সম্প্রসারণ পরিকল্পনার অংশ হিসেবে নতুন প্রজন্মের সবচেয়ে আধুনিক প্রযুক্তির বোয়িংটি বহরে যুক্ত করা হয়েছে।

“আনুষ্ঠানিকতা ও প্রক্রিয়া শেষে পরিচালন ছাড়পত্র পাওয়ার পর আগামী মাস থেকে এই উড়োজাহাজ দিয়ে সৌদি আরবের দাম্মাম রুটে বিমান পরিচালনা করা হবে। এ ধরনের আরও একটি বোয়িং রিজেন্টর বহরে যুক্ত হবে।’’

২০১০ সালের ১০ নভেম্বর দুটি ড্যাশ-৮ কিউ উড়োজাহাজ দিয়ে যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। বর্তমানে দোহা, মাসকাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুটে এবং ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে রিজেন্ট।