জেডটিই ও বাংলালিংকরে ভার্চুয়াল এসডিএম

জেডটিই কর্পোরেশন ও বাংলালিংক বাংলাদেশে বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম (সাবস্ক্রাইবার ডেটা বেইসড ম্যানেজমেন্ট) প্লাটফর্মের মাধ্যমে ৬ কোটি গ্রাহকের মাইগ্রেশনের সফলতার ঘোষণা দিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2017, 05:35 PM
Updated : 24 May 2017, 05:35 PM

এই ভার্চুয়াল এসডিএম বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ ভিএসডিএম প্লাটফর্ম বলে দাবি করে মোবাইল ইন্টারনেটের প্রযুক্তি, এন্টারপ্রাইজ এবং টেলিকমিউনিকেশন সেবা দানকারী প্রতিষ্ঠান জেডটিই কর্পোরেশন বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ভার্চুয়াল এসডিএম প্লাটফর্মের উন্নত ভার্চুয়ালাইজেশন প্রযুক্তির মাধ্যমে হার্ডওয়্যার ও সফটওয়্যারকে আলাদা করতে সাহায্য করে।

এছাড়া এটি ব্যবস্থাপনা ও পরিচালন খরচ কমানো, ফাইভজি ও আইওটি-এর মতো সেবা এবং নেটওয়ার্কের ধারাবাহিক পরিবর্তন মোকাবেলা করা, সহনীয় ও সহজ পদ্ধতিতে চাহিদা পূরণের জন্য বাণিজ্যিক অব-দ্যা-শেলফ (সিওটিএস) হার্ডওয়্যার ব্যবহার করে।

মাল্টি-নেটওয়ার্ক ও উচ্চ ক্ষমতার চাহিদা পূরণের জন্য এটি উচ্চ ধারণ¶মতা সম্পন্ন মাল্টি-এনই ডাটাবেইস সমাধান ব্যবহার করে।

এই অনলাইন প্রযুক্তিটি উচ্চগতির গ্রাহক সেবা নিয়ে আসবে এবং গ্রাহকরা এই ডিজিটাল পরিবর্তনের সুফল পাবে উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলালিংকের ৬০ মিলিয়ন গ্রাহক এই নেটওয়ার্ক ভার্চুয়ালাইজেশনের সুবিধা ভোগ করবে। 

বাংলালিংকের সিইও এরিক অস বলেন, “প্রযুক্তি প্রতিষ্ঠানের সহায়তায় ভার্চুয়াল এসডিএম প্লাটফর্মের সফল বাণিজ্যিকীকরণের মাধ্যমে আমরা একধাপ এগিয়ে গেলাম। এ দুটি প্রতিষ্ঠানের টিমওয়ার্ক ছিল অসাধারণ, যা গ্রাহককে শ্রেষ্ঠ নেটওয়ার্ক অভিজ্ঞতা অর্জনের দিতে আমাদেরকে সহযোগিতা করবে।

“বিশ্বের সর্ববৃহৎ অনলাইন ভিএসডিএম প্লাটফর্মের বাস্তবায়ন উভয় প্রতিষ্ঠানের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে এবং বাংলাদেশে শ্রেষ্ঠ ডিজিটাল সেবাদাতা হওয়ার জন্য বাংলালিংককে সবসময় নতুন প্রযুক্তি নিয়ে আসতে সহযোগিতা করবে।”

জেডটিই বাংলাদেশের সিইও ভিনসেন্ট লিউ বলেন, “স্ট্যাটেজিক পার্টনার হিসেবে, বাংলালিংকের মূল কোম্পানি ভিয়নকে ব্যবসায়িক সফলতার ধারাবাহিকিতা অর্জনের জন্য আমরা শ্রেষ্ঠ সেবা ও সমাধান প্রদানের অঙ্গীকারের ধারাবাহিকতা বজায় রাখব।”