উবার ব্যবহারে এশিয়া-প্যাসিফিকে ‘দ্রুত এগোচ্ছে’ ঢাকা

প্রথম ছয় মাসেই উবার ব্যবহারে ঢাকা এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মধ্যে ‘দ্রুত বৃদ্ধি পাওয়া’ শহরে পরিণত হয়েছে বলে তথ্য দিয়েছে মোবাইল অ্যাপ ভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠানটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 04:25 PM
Updated : 23 May 2017, 04:25 PM

মঙ্গলবার উবারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকায় সকালে ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা উবার বেশি ব্যবহার হয়।

১৮০ দিনে একজন উবার চালকের সর্বোচ্চ এক হাজার ৬৭১টি ট্রিপ দেওয়া এবং একজন ব্যবহারকারীর সর্বোচ্চ ৩৯১ বার উবারে চড়ার কথাও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

উবারের হিসাবে ঢাকায় সবচেয়ে জনপ্রিয় গন্তব্য হিসাবে রয়েছে এয়ারপোর্ট রোড, ব্র্যাক ইউনিভার্সিটি ও গুলশান- ২।

ঢাকায় উবার-এর মহাব্যবস্থাপক অর্পিত মুন্দ্রাকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “বিশ্বের সবচেয়ে যানজটময় শহরগুলোর একটি ঢাকা। এই শহরে চলাফেরায়, বিশেষ করে গণপরিবহন যায় না এমন জায়গায় নির্ভরযোগ্য, কার্যকরী ও সুলভে পাওয়া যায় এমন মাধ্যমের ব্যাপক চাহিদা রয়েছে। আর সে কারণে রাইডশেয়ারিংয়ের কার্যক্রম চলে ভালোভাবে।”

তিনি বলেন, “উবারের মতো স্মার্টফোন অ্যাপগুলো বর্তমান অবকাঠামো ব্যবহার করে অতিরিক্ত ব্যয় ছাড়াই সেবা দিতে পারে। একইসঙ্গে এটা মানুষকে ভ্রমণ ভাগাভাগির সুযোগ দেওয়ার পাশাপাশি কারের মালিকানায় সুলভ ও সুবিধাজনক বিকল্প সুবিধা দিয়ে থাকে।”

গত ২২ নভেম্বর ঢাকায় উবার চালু হয়।