লাভা ও মাইক্রোম্যাক্সের স্মার্টফোন আনলো গ্রামীণফোন

গ্রাহকের হাতে সাশ্রয়ী দামে স্মার্টফোন তুলে দিতে হ্যান্ডসেট ব্র্যান্ড মাইক্রোম্যাক্স ও লাভার দু’টি হ্যান্ডসেট উন্মোচন করেছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 12:49 PM
Updated : 21 May 2017, 12:49 PM

রোববার হোটেল ওয়েস্টিনে আনুষ্ঠানিকভাবে ‘মাইক্রোম্যাক্স কিউ৩৫৪’ এবং ‘লাভা আইরিস ৫০৫’ এর নতুন সংস্করণ উন্মোচন করা হয়।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, গ্রামীণফোনের উপ প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্সের ভাইস প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল বিজনেসের প্রধান সমীর কাকার এবং গ্রামীণ ডিস্ট্রিবিউশনের চিফ অপারেটিং অফিসার মো. জহুরুল হক বিপ্লব এসব স্মার্টফোন উন্মোচন করেন।

অনুষ্ঠানে জানানো হয়, মাইক্রোম্যাক্স কিউ৩৫৪ স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লে এবং এক দশমিক ৩ গিগাহার্টজ কোর প্রসেসর।

এক জিবি র‌্যামের এ ফোনটিতে রয়েছে ৮ জিবি রম। ফোনটির পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল আর সামনে ২ মেগাপিক্সলে ক্যামেরা। রয়েছে ডিওয়াই-টোন এলইডি ফ্ল্যাশ, স্মাইল ডিটেকশন, জেসচার ফটো, ফেস ডিটেকশনের মতো সব ফিচার।

অ্যান্ড্রয়েড ৬.০ এর ফোনটিতে সারাদিন চার্জের জন্য রয়েছে দুই হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। ফোনটির দাম মাত্র তিন হাজার ৯৯৯ টাকা।

ফোনটি কেনার সাথে গ্রাহকরা বিনামূল্যে পাবেন ব্যাক কভার ও স্ক্রিন প্রটেক্টর। ফোনটি পাওয়া যাবে মিডনাইট ব্লু ও সিলভার কালারে। 

চার ইঞ্চি টিএফটি ডব্লিউজিএ স্ক্রিনের লাভা আইরিস ৫০৫ ফোনটিতে রয়েছে ১ দশমিক ৩ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৪ জিবি রম এবং ৫১২ মেগাবাইট র‌্যাম।

ফোনটির সামনে ও পেছেনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং এক হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। আর এসব কিছুই পাওয়া যাবে মাত্র দুই হাজার ৯৪৫ টাকায়।

গ্রামীণফোনের লোগোযুক্ত মেটালিক ডিজাইনের দু’টি ফোনেই রয়েছে থ্রিজি, এজ এবং ওয়াইফাই সুবিধা। ফোন দু’টিতে ক্রেতারা এক বছরের ওয়ারেন্টির পাশাপাশি ত্রুটিপূর্ণ ফোনের ক্ষেত্রে ফোন কেনার ১৫ দিন পর্যন্ত নতুন ফোন প্রতিস্থাপনের সুযোগ পাবেন।

এছাড়াও ক্রেতারা পাবেন ৭ দিনের মেয়াদসহ বিনামূল্যে ১.৫ জিবি ইন্টারনেট এবং ২৯ টাকায় ৫০ মিনিট কিনে ১ জিবি ফ্রি ইন্টারনেট অফার। গ্রাহকরা ১২ মাসে ছয়বার এ অফার নেয়ার সুযোগ পাবেন।

দেশজুড়ে স্মার্টফোন দু’টি পাওয়া যাবে গ্রামীণফোন সেন্টার, এক্সপ্রেস শপ এবং রিটেইল আউটলেটে। এছাড়া অনলাইনে জিপি শপে পাওয়া যাবে স্মার্টফোন দু’টি।